ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যবসায়ীদের মানববন্ধন শেষে মেয়র নাছিরকে স্মারকলিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
ব্যবসায়ীদের মানববন্ধন শেষে মেয়র নাছিরকে স্মারকলিপি ব্যবসায়ীদের স্মারকলিপি গ্রহণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড় দারোগাহাট ও দাউদকান্দি এলাকায় গাড়ির ওজন পরিমাপক যন্ত্র স্থায়ীভাবে বন্ধের দাবিতে দোকান-আড়ত বন্ধ রেখে মানববন্ধন শেষে মেয়র আ জ ম নাছির উদ্দীনকে স্মারকলিপি দিয়েছেন ব্যবসায়ীরা।

রোববার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের ব্যবসায়ী নেতারা মেয়রের হাতে স্মারকলিপি তুলে দেন।

এ সময় মেয়র ব্যবসায়ী নেতাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বলেন, যেকোনো যৌক্তিক দাবি আলোচনার মাধ্যমে আদায় করা সম্ভব।

এক দেশে দুই আইন থাকতে পারে না। পণ্য পরিবহনে যাতে ব্যবসায়ীদের হয়রানি বন্ধ এবং পণ্যমূল্য স্বাভাবিক রাখার জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওজন স্কেল স্থায়ীভাবে বন্ধের ব্যাপারে সেতুমন্ত্রী, সচিব ও জেলা প্রশাসকের সঙ্গে কথা বলবো।
 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্যবাহী গাড়ির ওজন সীমা তুলে দেওয়ার দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন।  ছবি: সোহেল সরওয়ারখাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছৈয়দ ছগীর আহমদ বাংলানিউজকে বলেন, আমাদের স্মারকলিপি গ্রহণ করে মেয়র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে সংকট নিরসনে উদ্যোগ নেবেন বলে আশ্বস্ত করেছেন।

স্মারকলিপিতে বড় দারোগাহাট এলাকায় গাড়ির ওজন পরিমাপক যন্ত্র স্থায়ীভাবে বন্ধ করা, মিরসরাইয়ের ভ্যাট তল্লাশি কেন্দ্র তুলে দেওয়া, চট্টগ্রামের গ্যাস-সংকট নিরসন, শিল্পাঞ্চলে পানি স্বল্পতা দূরীকরণ এবং চট্টগ্রাম থেকে পুনরায় কৃষিপণ্যের আমদানি ঋণপত্র ইস্যুর বিষয় তুলে ধরা হয়।    

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।