ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলী টানেলের ১৮ শতাংশ কাজ সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
কর্ণফুলী টানেলের ১৮ শতাংশ কাজ সম্পন্ন কর্ণফুলী টানেলের ১৮ শতাংশ কাজ সম্পন্ন

চট্টগ্রাম: দেশের প্রথম কর্ণফুলী নদীর তলদেশে টানেলের বিভিন্ন স্থাপনা ও প্লান্ট নির্মাণসহ প্রকল্পের ১৮ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।

রোববার (৮ জুলাই) প্রকল্প এলাকায় অনুষ্ঠিত মাসিক অগ্রগতি পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়। সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন।

সভায় কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন সড়ক নির্মাণ প্রকল্পের পরিচালক হারুনুর রশীদ চৌধুরী, চীনা কোম্পানির পক্ষে প্রস্তাবিত প্রকল্প পরিচালক লি জেং, কনসালটেন্ট গ্যাভিন স্ট্রিড প্রকল্পের কার্যক্রম ও বর্তমান অবস্থা তুলে ধরেন।

সিনিয়র সচিব বলেন, কর্ণফুলী টানেল সরকারের একটি অগ্রাধিকারমূলক প্রকল্প।

যথাযথ মান বজায় রেখে নির্দিষ্ট সময়ে প্রকল্পকাজ সম্পন্ন করতে হবে।

তিনি শ্রমিকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে আরও পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন।

কর্ণফুলী টানেল প্রকল্পের জন্য প্রয়োজনীয় জমি অধিগ্রহণ নির্দিষ্ট সময়ে শেষ করার জন্য তিনি স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কবির আহমেদ, নির্মাতা চীনা কোম্পানির ঢাকাস্থ ম্যানেজার পেং মিং, কনসালটেন্ট ডেভিড কার্ন, অতিরিক্ত জেলা প্রশাসক (ভূমি) মমিনুর রশিদসহ প্রকল্প সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

পরে সিনিয়র সচিব প্রকল্প এলাকা পরির্দশন করেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।