ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইসকনের জগন্নাথ দেবের রথযাত্রা শুরু শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
ইসকনের জগন্নাথ দেবের রথযাত্রা শুরু শনিবার শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে আয়োজিত ইসকনের সংবাদ সম্মেলন। ছবি:উজ্জ্বল ধর

চট্টগ্রাম: উৎসবমুখর আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্যদিয়ে নগরে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা শনিবার (১৪ জুলাই) শুরু হবে। রোববার (২২ জুলাই) উল্টো রথযাত্রার মধ্যদিয়ে এ রথযাত্রার সমাপ্তি ঘটবে।

শনিবার (০৭ জুলাই) রথযাত্রা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের সাধারণ সম্পাদক দারুব্রহ্ম জগন্নাথ দাস ব্রহ্মচারী এসব তথ্য জানান।

তিনি বলেন, শনিবার (১৪ জুলাই) ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির থেকে রথযাত্রা শুরু হয়ে নগরের গোল পাহাড়, কাজীর দেউড়ি, চেরাগি পাহাড়, কোতয়ালী, নিউ মার্কেট এলাকা প্রদক্ষিণ করে হাজারী গলিতে গিয়ে শেষ হবে।

রোববার (২২ জুলাই) একই এলাকা প্রদক্ষিণ শেষে উল্টো রথ যাত্রার মাধ্যমে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে ফিরে আসবে।

এসময় রথযাত্রা উপলক্ষে ১৪ জুলাই থেকে ২২ জুলাই ৯দিন ব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান সূচি ঘোষণা করেন তিনি।

সংবাদ সম্মেলনে নীলরাজ গৌর দাস ব্রহ্মচারী, রূপেশ্বর গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, স্বতন্ত্র গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, সুচারু কৃষ্ণ দাস ব্রহ্মচারী, পাণ্ডব গোবিন্দ দাস ব্রহ্মচারী, সোমনাথ দাস ব্রহ্মচারী এবং জগদার্তিহা দাস ব্রহ্মচারী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮

এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।