ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ রোভার শিক্ষক কামাল উদ্দিন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ রোভার শিক্ষক কামাল উদ্দিন আন্তর্জাতিক ভাষা ইনিষ্টিটিউটে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধান অতিথি হিসেবে এ অ্যাওয়ার্ড প্রদান করেন।

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা রোভারের কমিশনার ও চট্টগ্রাম কলেজ রোভার গ্রুপের সম্পাদক মো. কামাল উদ্দিন এলটি শ্রেষ্ঠ রোভার শিক্ষক হিসেবে অ্যাওয়ার্ড অর্জন করেছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় তিনি এ পুরস্কার অর্জন করেন।

মোহাম্মদ কামাল উদ্দিন ২০১৬ সালেও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ রোভার শিক্ষক হিসাবে অ্যাওয়ার্ড অর্জন করেছিলেন।

তখন তিনি রাষ্ট্রপতির কাছ থেকে এ অ্যাওয়াড গ্রহণ করেন।

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সম্প্রতি আন্তর্জাতিক ভাষা ইনিষ্টিটিউটে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধান অতিথি হিসেবে এ অ্যাওয়ার্ড প্রদান করেন।

এসময় শিক্ষা সচিব মো. সোহরার হোসাইন, মাউশির মহাপরিচালক প্রফেসর মো. মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

মোহাম্মদ কামাল উদ্দিন স্কাউটিংয়ের মানোন্নয়নে এবং দক্ষ আত্মনির্ভরশীল যুবসমাজ তৈরিতে একজন নিবেদিত প্রাণ। দীর্ঘ ৩২ বছর যাবৎ প্রথমে স্যার আশুতোষ সরকারি কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ ও বর্তমানে রোভারের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক হিসাবে স্কাউটিং প্রোগ্রামের উন্নয়ন এবং প্রশিক্ষণে উল্লেখযোগ্য অবদান রেখে আসছেন। ইতিমধ্যে তার পরিচালনায় ৮ জন প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করে।

তিনি এ্যাডভেন্সার ক্যাম্পসহ অন্যান্য অনেক ক্যাম্প ও প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম জেলা রোভার, রোভার অঞ্চল ও বাংলাদেশ স্কাউটসের ট্রেনিং টিমের সদস্য হিসাবে প্রশিক্ষণের মান উন্নয়নে অনন্য সাধারণ ভূমিকা রেখে যাচ্ছেন।

কামাল উদ্দিন এলটি দেশের সকল প্রোগ্রামে অংশগ্রহণের পাশাপাশি আন্তর্জাতিক বিভিন্ন প্রোগ্রামে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে ভারত, মালেশিয়া, জাপান, ভূটান, থাইল্যান্ড, তাইওয়ানসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

কালের কন্ঠ শুভ সংঘ চট্টগ্রাম মহানগর কমিটির অন্যতম উপদেষ্ঠা মোহম্মদ কামাল উদ্দিন এলটি রোভার স্কাউটিং ট্রেনিংসহ রোভার বিষয়ক সৃজনশীল কর্মকাণ্ডের জন্য জাতীয় পর্যায়ে দ্বিতীয় বারের মতো শ্রেষ্ঠ শিক্ষক অ্যাওয়াড অর্জন করেছে।

তার এ কৃতিত্বপূর্ণ পুরস্কার অর্জনে শুভসংঘ কেন্দ্রীয় উপদেষ্টা, চট্টগ্রাম জুনিয়র চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোহাম্মদ এলিট, চট্টগ্রাম নগর কমিটির উপদেষ্ঠা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীরসহ শুভসংঘ চট্টগ্রাম নগর কমিটির কর্মকর্তাও সদস্যগণ কামাল উদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন। তিনি এ্যাডভেন্সার ক্যাম্পসহ অন্যান্য অনেক ক্যাম্প ও প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম জেলা রোভার, রোভার অঞ্চল ও বাংলাদেশ স্কাউটসের ট্রেনিং টিমের সদস্য হিসাবে প্রশিক্ষণের মান উন্নয়নে অনন্য সাধারণ ভূমিকা রেখে যাচ্ছেন।

কাজের প্রতি তার এই ভালবাসাই তাকে এই সম্মান এনে দিয়েছে বলে তিনি মনে করেন। সমাজ তথা রাষ্ট্র কর্তৃক তার ওপর অর্পিত কাজ করেই যেন তার বাকী জীবন অতিবাহিত করতে পারেন সেজন্য সকলের কাছে তিনি দোয়া প্রার্থী। তিনি তার এ অর্জনে চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ ,উপাধ্যক্ষ, সহকর্মী, ছাত্র- ছাত্রীসহ সকল শুভাকাঙ্খিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ৩০, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।