ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হালিশহরে ওয়াসার পানি দুই ধাপে পরীক্ষার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
হালিশহরে ওয়াসার পানি দুই ধাপে পরীক্ষার নির্দেশ সিটি মেয়রের সভাপতিত্বে চসিক, চট্টগ্রাম ওয়াসা এবং চট্টগ্রাম জেলা স্বাস্থ্য অধিদপ্তরের ত্রিপক্ষীয় বৈঠক

চট্টগ্রাম: চট্টগ্রাম ওয়াসার পাইপ লাইন থেকে সরাসরি লাইন সরবরাহকৃত পানি ও রিজার্ভারের সংরক্ষিত পানির নমূনা নিয়ে পরীক্ষা-নিরীক্ষার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আ জ ম নাছির উদ্দীন।

পাশাপাশি ৩ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুন) বিকেলে সিটি মেয়রের সভাপতিত্বে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম ওয়াসা এবং চট্টগ্রাম জেলা স্বাস্থ্য অধিদপ্তরের এক ত্রিপক্ষীয় বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

হালিশহরে জন্ডিসের প্রকোপ বৃদ্ধি সংক্রান্ত বিষয় নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদে সৃষ্ট জনবিভ্রান্তি ও জন আতংক দূরীকরণে চসিকের মেয়র দপ্তরে এ বৈঠক করেন সিটি মেয়র।

বৈঠকে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীকে আহবায়ক, ডেপুটি সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির ও ওয়াসার সহকারি প্রকৌশলী ইফতেখারুল্লাহ মামুনকে সদস্য করা হয়েছে।

এ কমিটিকে দুই ধাপে ওয়াসার সরবরাহকৃত পানি সংগ্রহ এবং পরীক্ষা-নিরীক্ষা করে আগামী এক সপ্তাহের মধ্যে চসিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, ‘হালিশহরে জন্ডিসের প্রকোপ বৃদ্ধি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার খবরে চট্টগ্রাম ওয়াসার সরবরাহকৃত পানি নিয়ে নগরবাসীর মধ্যে বিভ্রান্তি ও আতংক সৃষ্টি হয়েছে। জনআতংক দূর করা এবং জননিরাপত্তার স্বার্থে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে পানিতে জীবাণুর উপস্থিতি আছে কি না, তা পরীক্ষা-নিরীক্ষার ব্যাপারে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি দুইভাবে ওয়াসার পানি সংগ্রহ করে তা সায়েন্স ল্যাবরেটরিতে পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠাবে। ল্যাবরেটরিতে পরীক্ষার পর আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিবেদনটি করপোরেশনে জমা দেওয়ার জন্য বলা হয়েছে। ’

নগরবাসীকে আতংকিত না হওয়ার পরামর্শ দিয়ে সিটি মেয়র খাওয়ার ও ব্যবহারের পানি ফুটিয়ে ব্যবহার করার জন্য আহবান জানান।

এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের চলমান কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

বৈঠকে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী এবং চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।