bangla news

সাগরে যৌথ টহলে ‘আবু বকর’ ও ‘ধলেশ্বরী’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৮ ১০:২৫:০৫ এএম
জাহাজ দু’টিকে কমান্ডার বিএন ফ্লিট রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

জাহাজ দু’টিকে কমান্ডার বিএন ফ্লিট রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

চট্টগ্রাম: বঙ্গোপসাগরে প্রথমবারের মতো বাংলাদেশ ও ভারতীয় নৌবাহিনীর যৌথ টহলে অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘আবু বকর’ ও ‘ধলেশ্বরী’ চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করেছে।

বৃহস্পতিবার (২৮ জুন) সকালে ভারতের ভিশাখাপত্তনমের উদ্দেশ্যে জাহাজ দুটি চট্টগ্রাম ছেড়ে যায়।

জাহাজ দুটি বাংলাদেশ ও ভারতীয় নিজ নিজ জলসীমায় টহলের পর আগামী ৩ জুলাই ভারতের ভিশাখাপত্তনম বন্দরে পৌঁছানোর কথা রয়েছে। সেখানে যৌথ টহলের উল্লেখযোগ্য অর্জন-সফলতা নিয়ে আলোচনার পর ৪ জুলাই বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

আরও পড়ুন>>
** 
সাগরে বাংলাদেশ ও ভারতীয় নৌবাহিনীর টহল শুরু বৃহস্পতিবার

মোট ২৪৯ জন নৌসদস্য নিয়ে বানৌজা আবু বকর এবং ১৭১ জন নৌসদস্য নিয়ে বানৌজা ধলেশ্বরী যৌথ টহলে অংশ নিচ্ছে। টহল শেষে জাহাজ দুটি আগামী ৮ জুলাই দেশে ফিরবে।

জাহাজ দু’টিকে কমান্ডার বিএন ফ্লিট রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক আনুষ্ঠানিকভাবে বিদায় জানান। এ সময় অন্যান্যের মধ্যে নৌবাহিনীর কর্মকর্তা, জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সমুদ্র এলাকায় অবৈধভাবে মৎস্য আহরণ, চোরাচালান ও মানব-মাদকপাচার, জলদস্যুতা, সন্ত্রাসবাদসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড নিরসনের লক্ষ্যে বুধবার (২৭ জুন) যৌথ টহলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দুই দেশের নৌবাহিনী প্রধান।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
এআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-06-28 10:25:05