ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

জামায়াত-শিবিরের সাতজনকে ২ দিন করে রিমান্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৮ ৯:৫৮:৪৬ এএম
‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীর মধ্যে সাতজনকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীর মধ্যে সাতজনকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

চট্টগ্রাম: নগরের পর্যটন করপোরেশনের মোটেল সৈকত থেকে গ্রেফতার ‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীর মধ্যে সাতজনকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বৃহস্পতিবার (২৮ জুন) অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন বলে বাংলানিউজকে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

তিনি বাংলানিউজকে বলেন, কোতোয়ালী থানা পুলিশ ১৫ জনের ৭ দিন করে রিমাণ্ড আবেদন করলে আদালত শুনানী শেষে ৭ আসামির ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

রিমান্ড মঞ্জুর হওয়া ‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ নেতাকর্মীরা হলেন-আ জ ম ওবায়দুল্লাহ (৫৫), হাবিবুর রহমান হাবিব (৫৫), মো. রফিকুল হায়দার (৫৫), হোসেন মুরাদ তারিফ (২৮), রফিকুল হাসান প্রকাশ লোদি (২৮), মো. ইমরানুল হক (২৯), গাজী সাখাওয়াত হোসেন প্রকাশ হাসনাত (২৭)। 

এর আগে ২৪ জুন বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত গ্রেফতার ‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

২৩ জুন রাতে পর্যটন করপোরেশনের মোটেল সৈকত থেকে ‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীকে আটক করে কোতোয়ালী থানা পুলিশ। ২৪ জুন সকালে কোতোয়ালী থানার উপ-পুলিশ পরিদর্শক গোলাম ফারুক বাদী হয়ে ২১০ জনকে এজাহারনামীয় এবং ১০ জনকে অজ্ঞাত আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

কোতোয়ালী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, ‘পারাবার’ নামে একটি সংগঠনের ব্যানারে তারা ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছিল। ‘পারাবার’ সংগঠনটি ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর দক্ষিণের সাংস্কৃতিক শাখা।

গ্রেফতার ‘জামায়াত-ছাত্রশিবিরের’ ২১০ জন কারাগারে

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-06-28 09:58:46