ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

সৌরভকে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সম্মাননা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৮ ৯:৩৮:৫৮ এএম
ফটো সাংবাদিক সৌরভ দাশকে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সম্মাননা প্রদান

ফটো সাংবাদিক সৌরভ দাশকে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সম্মাননা প্রদান

চট্টগ্রাম: যুক্তরাজ্যে আলোকচিত্র বিষয়ক অনলাইন সাময়িকী লেনস কালচারে ‘ভাসমান নায়কেরা’ শীর্ষক লেনস কালচার স্ট্রিট ফটোগ্রাফি পুরস্কার-২০১৮ এর সিরিজ ছবি ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জয়ী আলোকচিত্রী সৌরভ দাশকে সম্মাননা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুন) দুপুরে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চট্টগ্রাম শাখার পক্ষ থেকে এ সম্মাননা প্রদান করা হয়।

নগরের স্থানীয় একটি রেস্টুরেন্টে অ্যাসোসিয়েশনের সভাপতি মুক্তিযোদ্ধা মনজুরুল আলম মঞ্জুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সম্মাননা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক মিয়া আলতাফ, সাংগঠনিক সম্পাদক গোলাম মর্তুজা আলী, সাংস্কৃতিক সম্পাদক সাইদুল আজাদ, অর্থ সম্পাদক হেলাল সিকদার, সহ-অর্থ সম্পাদক মুহাম্মদ হোসাইন, প্রচার সম্পাদক আখতার হোসাইন, অফিস সম্পাদক এম হায়দার আলী, ফটো সাংবাদিক জুয়েল শীল, সংগঠনের ক্রীড়া সম্পাদক মিনহাজ উদ্দিন ঝন্টু, নির্বাহী সদস্য এম এ হান্নান কাজল, বাচ্চু বড়ুয়া, শেখ মোরশেদ আলম, ইব্রাহিম মুরাদ, জাহাঙ্গির আলম, মনিরুদ্দিন হাসান প্রমুখ।

আরও পড়ুন>>
** 
ভাসমান মানুষের ছবিতে ৫ হাজার ডলার পুরস্কার!

বক্তারা বলেন, ১৭০টি দেশের আলোকচিত্রীদের মধ্যে সৌরভ দাশের আলোকচিত্র শীর্ষ স্থান অর্জন শুধু চট্টগ্রাম নয় পুরো দেশকে গৌরবান্বিত করেছে। আন্তর্জাতিক অঙ্গনে চট্টগ্রামকে ফটো সাংবাদিকেরা নিজেদের অবস্থান তুলে ধরতে সক্ষম হয়েছে। সৌরভ দাশ আমাদের গর্ব ও অহংকারে পরিণত হয়েছে। তার এ অর্জন চট্টগ্রাম তথা বাংলাদেশে ফটো সাংবাদিকদের দিকপাল হিসেবে কাজ করবে।

সংবর্ধনার জবাবে সৌরভ দাশ বলেন, আমি দৃঢ়তা ও আত্মবিশ্বাস নিয়ে পেশাগত দক্ষতা অর্জনের জন্য কাজ করেছি। পুরস্কার পাওয়ার জন্য কাজ করিনি। ফটো তোলার পর এ ছবিগুলো ভাল লেগেছে তাই প্রতিযোগিতায় অংশ নিয়েছি। যে কেউ আত্মবিশ্বাসী হয়ে কাজ করলে সেখানে সফলতা আসবেই।

তিনি আরও বলেন, ফটোগ্রাফিতে আমি নিজেকে খুঁজে পাই। ফটোই আমার পরিচয় তুলে ধরবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। সংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের জন্য বাংলাদেশ ফটো জার্নার্লিষ্ট এসোসিয়েশনের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন সৌরভ।

সভাপতির বক্তব্যে মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, আমরা আজ গর্বিত। বাংলাদেশ নয় আন্তর্জাতিক অঙ্গনে গিয়ে চট্টগ্রামের একজন ফটো সাংবাদিক নিজেকে তুলে ধরতে পেরেছে। সৌরভের ফটোর মাধ্যমে আমরা আন্তর্জাতিক পরিসরে চট্টগ্রামকে তুলে ধরতে পেরে আনন্দিত। ফটো সাংবাদিকদেরকে আত্মবিশ্বাসী মনোভাব নিয়ে দৃঢ়তার সাথে কাজ করে বিশ্বে নিজেদের অবস্থান তুলে ধরার জন্য সকলের প্রতি আহবান জানান।

সভাশেষে ফুল এবং ক্রেস্ট দিয়ে সৌরভ দাশকে সংবর্ধিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুন ২৮, ২১০৮

এসবি/টিসি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-06-28 09:38:58