ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

সিমেন্ট-আয়রন শিল্প বিকাশে সরকারের পদক্ষেপ দাবি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৮ ১:৪৬:৫৯ এএম
মতবিনিময় সভায় অতিথিরা। ছবি: বাংলানিউজ

মতবিনিময় সভায় অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশে সিমেন্ট ও আয়রন শিল্প বিকাশে সরকারকে আরও কার্যকরি পদক্ষেপ গ্রহণ করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় সিমেন্ট, আয়রন অ্যান্ড স্টিল মার্চেন্টস অ্যাসোসিয়েশনের নেতারা।

বুধবার (২৭) সন্ধ্যায় নগরের একটি অভিজাত রেস্টুরেন্টে ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় তারা এ দাবি জানান।

এম এ মোনাফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের বোর্ড সভাপতি ও শিল্পপতি হাকিম আলী। এতে বক্তব্য রাখেন- আলী আকবর, লায়ন মোহাম্মদ ইব্রাহিম, বাদশা মিয়া, শেখ মো. মনসুর, আবুল কাসেম তালুকদার, এস এম সরোয়ার চৌধুরী, রাশেদ আলী, মমিনুল হক, মো. মফিজ, আলী ওসমান, জাহাঙ্গীর কবির চৌধুরী, ফয়সাল আকতার চৌধুরী, মাকসুদ আলম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, এখন পৃথিবীর বিভিন্ন দেশে সিমেন্ট ও স্টিল রফতানি করে বৈদেশিক মুদ্রা আয় করছে বাংলাদেশ। কিন্তু কিছু সমস্যার কারণে এ শিল্প যেভাবে বিকাশ হওয়ার কথা ছিল সেভাবে হয়নি। এজন্য সরকারকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তারা।

বক্তারা আরও বলেন, ব্যাংক ঋণ সুবিধা সহজ করলে এ শিল্প আরও বিকশিত হবে। এতে করে আরও বেশি বৈদেশিক মুদ্রা আয় করতে পারবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-06-28 01:46:59