ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাস্টার নজির আহমদের মৃত্যুবার্ষিকী বুধবার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
মাস্টার নজির আহমদের মৃত্যুবার্ষিকী বুধবার

চট্টগ্রাম: দৈনিক পূর্বদেশ পত্রিকার প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ, সমাজসেবক মাস্টার নজির আহমদের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ বুধবার (২৭ জুন)। 

এ উপলক্ষে বাঁশখালীতে মাস্টার নজির আহমদ ট্রাস্ট পরিচালিত প্রতিষ্ঠানগুলো ছাড়াও উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সকলকে এ কর্মসূচিসমূহে উপস্থিত থাকার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

১৯২৭ সালে বাঁশখালীর নাপোড়া গ্রামে জন্মগ্রহণ করা মাস্টার নজির আহমদ ২০১৪ সালের ২৭ জুন বিকেলে ভারতের দিল্লির গোরগাঁও মেদাণ্ডা মেডাসিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।  

মৃত্যুর আগে এলাকার শিক্ষাবিস্তারের লক্ষ্যে মাস্টার নজির আহমদ ডিগ্রি কলেজ, আম্বিয়া খাতুন মহিলা ক্যাডাট মাদ্রাসা, জোবেদা খাতুন এতিমখানা ও হেফজখানা প্রতিষ্ঠা করেন তিনি।

এছাড়াও দীর্ঘ ৪৫ বছর শিক্ষকতা জীবন শেষ করে অবসর নেওয়ার পর বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে লিপ্ত ছিলেন। শেষ জীবনে চট্টগ্রামের পাঠক নন্দিত পত্রিকা দৈনিক পূর্বদেশ প্রতিষ্ঠা করেন তিনি।  

এদিকে, মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৬ জুন) বিকেলে দৈনিক পূর্বদেশ কার্যালয়ে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে শিক্ষাবিদ, রাজনীতিবিদ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোক অংশগ্রহণ করেন। এসময় উপস্থিত সকলের কাছে মরহুম পিতা মাস্টার নজির আহমদ ও তাদের পরিবারের জন্য দোয়া কামনা করেন দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৮ 
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।