ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যাংকিং সেবার আওতায় চসিকের ৯০ শিক্ষাপ্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
ব্যাংকিং সেবার আওতায় চসিকের ৯০ শিক্ষাপ্রতিষ্ঠান চসিক ও প্রিমিয়ার ব্যাংকের যৌথ উদ্যোগে সংবাদ সম্মেলন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ব্যাংকিং সেবা প্রদান করতে যাচ্ছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। এ লক্ষ্যে চসিক ও প্রিমিয়ার ব্যাংকের মধ্যে গত ৬ জুন সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সেবার আওতায় করপোরেশন পরিচালিত ৯০টি স্কুল ও কলেজের টিউশন ফি প্রিমিয়ার ব্যাংকের মাধ্যমে জমা দেয়া যাবে। এ জন্য স্কুলগুলোতে ফি সংগ্রহের জন্য ৯০টি বুথ স্থাপন করা হবে।

এর মাধ্যমে শিক্ষার্থীদের অভিভাবকগণ একটি সঞ্চয়ী হিসাব খোলার মাধ্যমে সরাসরি ১টি হিসাব থেকে সহজেই এই ফি প্রদান করতে পারবেন। আগামী ১ জুলাই থেকে এ কার্যক্রম শুরু হবে।

রোববার (২৪ জুন) বিকেলে চসিক ও প্রিমিয়ার ব্যাংকের যৌথ উদ্যোগে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানা যায়।

চসিকের আবদুচ ছত্তার মিলনায়তনে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম ম নাছির উদ্দীন।

এতে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মোহাম্মদ আলী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবদুল জব্বার চৌধুরী, হেড অব রিটেইল বিজনেস মো. শামীম মোরশেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সিটি মেয়র আ জ ম  নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রায় ৬০ হাজার শিক্ষার্থী অধ্যয়নরত আছে। করপোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো তাদের প্রতিষ্ঠানের টিউশন ফিসহ অন্যান্য ফি এখন স্ব-স্ব উদ্যোগে শিক্ষার্থীদের কাছ থেকে সংগ্রহ করে। প্রিমিয়ার ব্যাংক ও চসিকের এ চুক্তির ফলে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে হিসেব নিকেশের ক্ষেত্রে স্বচ্ছতা ফিরে আসার পাশাপাশি শিক্ষার্থী-শিক্ষকরা প্রসেসিং ফি ছাড়া আরো বেশ কিছু ব্যাংকিং সুযোগ সুবিধা পাবে।

তিনি আরও বলেন, প্রিমিয়ার ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদানের উদ্যোগ গরিব, মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনায় মনযোগী, পরীক্ষায় ভাল ফলাফল অর্জনে প্রণোদনা জোগাবে।

প্রিমিয়ার ব্যাংক চুক্তির অংশ হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জিপিএ-৫ প্রাপ্ত ৫০ জন গরিব-মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করবে। তাছাড়া প্রতি বছর ৫টি স্কুলে নতুন করে ৫টি মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ স্থাপন করবে। এর ফলে কর্পোরেশনভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সমূহ ডিজিটাইলজে পদার্পণ করবে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২৪, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।