[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

৩০ সেকেন্ডের টর্নেডোতে দড়ি ছিঁড়লো জাহাজের!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ১২:৫২:৪০ এএম
...

...

চট্টগ্রাম: মাত্র ৩০ সেকেন্ডের শক্তিশালী টর্নেডোতে চট্টগ্রাম বন্দরের জেটিতে বেঁধে রাখা ‘এমভি ওইএল স্ট্রেইটস’ নামের একটি কনটেইনারবাহী জাহাজ দড়ি ছিঁড়ে মাঝনদীতে চলে গেছে।

এ সময় বন্দরের অভ্যন্তরের সিসিটি ইয়ার্ডে একটির ওপর একটি রাখা অর্ধশতাধিক পণ্যভর্তি ও খালি কনটেইনার এলোমেলোভাবে পড়ে যায়। ৯, ১২ ও ১৩ নম্বর শেডের ছাউনি উড়িয়ে নিয়ে যায়। শেডে কর্মরত অন্তত ১০ জন শ্রমিক আহত হন। তাদের ডক শ্রমিক হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। টর্নেডোর সময় ভেঙে যায় ডক অফিসের সীমানা প্রাচীর (ফেন্সিং ওয়াল)।

টর্নেডোতে পণ্যভর্তি ও খালি কনটেইনার পড়ে যায়। ছবি: বাংলানিউজটর্নেডোর বিষয়টি স্বীকার করে বন্দরের টার্মিনাল ম্যানেজার গোলাম মো. সারওয়ারুল ইসলাম বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার (১৪ জুন) সকাল পৌনে নয়টার দিকে মাত্র ৩০ সেকেন্ড স্থায়ী টর্নেডো বন্দরের সিসিটি ইয়ার্ড এলাকায় আঘাত হানে। এ সময় কিছু পণ্যভর্তি ও খালি কনটেইনার এলোমেলোভাবে পড়ে যায়। জেটিতে অবস্থানরত একটি কনটেইনারবাহী জাহাজের দড়ি ছিঁড়ে ফেলে। কিছু শেডও ক্ষতিগ্রস্ত হয়েছে।

টর্নেডোতে বন্দরের ইয়ার্ডে রাখা কনটেইনার পড়ে যায়। ছবি: বাংলানিউজতিনি বলেন, টর্নেডো আঘাত হানার পরপরই উদ্ধার কার্যক্রম শুরু করা হয়। কনটেইনারগুলো আগের জায়গায় নিয়ে আসা হয়। জাহাজটিও জেটিতে ভেড়ানো হচ্ছে।     

বন্দরের সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে বলেন, টর্নেডোর প্রভাবে উল্লেখযোগ্য পরিমাণে ক্ষয়ক্ষতি হয়নি। ইয়ার্ডে পড়ে যাওয়া কনটেইনারগুলো যথাস্থানে রাখা হয়েছে। এমভি ওইএল স্ট্রেইটস জাহাজটিও টাগ বোটের সহায়তায় পুনরায় জেটিতে আনা হয়েছে। শেডে আহত শ্রমিকদের প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।     

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache