ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পোকায় খাওয়া বেগুন দিয়ে বেগুনি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মে ২১, ২০১৮
পোকায় খাওয়া বেগুন দিয়ে বেগুনি! পোকাযুক্ত বেগুন দিয়ে ইফতারের বেগুনি তৈরি করায় ৮০ হাজার টাকা জ‌রিমানা

চট্টগ্রাম: জামান হোটেলকে বা‌সি গ্রিল্ড চি‌কেন বিক্রির জন্য সংরক্ষণ এবং পোকাযুক্ত বেগুন দিয়ে ইফতারের বেগুনি তৈরি করায় ৮০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় এ জরিমানা করা হয়। 

সোমবার (২১ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস এ জরিমানা করেন।

চকবাজার থানায় বাজার তদার‌কিমূলক কার্যক্রমে তিনি জসীমের মুরগির দোকান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৭ ধারায় বাটখারায় কারচু‌পি করায় ৫ হাজার টাকা, শাহেদুলের মাছের দোকানকে ওজ‌নে কারচু‌পি করায় ৪৬ ধারায় ১ হাজার টাকা, নুরুল হকের মুরগির দোকান‌কে অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে মুরগি প্রক্রিয়াজাত করায় ৪৩ ধারায় ১০ হাজার, বেলাল হোসেনের মুরগির দোকান‌কে মূল্য তালিকা না থাকা ও ওজ‌নে কারচু‌পি করায় ৩৮ ও ৪৬ ধারায়  ১০ হাজার টাকা জরিমানা করেন।

অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান নগরের বাকলিয়া ও পাঁচলাইশ থানা এলাকায় তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করেন।  

তিনি বাংলানিউজকে বলেন, বাকলিয়া ও পাঁচলাইশ থানা এলাকায় আমরা বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করি।

এ সময় ফুলকলি ফুড প্রোডাক্টসের হালুয়ায় মরা মাছি ও তেলাপোকা পড়ে থাকতে দেখি। প্রতিষ্ঠানটি ছাপা নিউজপ্রিন্টের ওপর জিলাপি সংরক্ষণ করছিল। তাদের ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ১ লাখ টাকা জ‌রিমানা করা হয়।

তিনি জানান, মি‌মি সুপার মার্কেটের  দোকানগুলো তদার‌কি ক‌রে ক্রয় ও বিক্রয় মূল্য পরিবীক্ষণ করা হয়। এ সম‌য় সেভও‌য়ে নামের একটি দোকা‌নে মেয়াদোত্তীর্ণ নেইল প‌লিশ বিক্রির জন্য সংরক্ষণ করায় একই আইনের ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ২১, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।