ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

দারিদ্র্য বিমোচনের একমাত্র অবলম্বন কর্মসংস্থান করা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৯ ১০:২৩:৫৮ এএম
নগরের ফিরিঙ্গীবাজার এলাকায় গরিব-নিঃস্ব ১২০০ পরিবারের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ

নগরের ফিরিঙ্গীবাজার এলাকায় গরিব-নিঃস্ব ১২০০ পরিবারের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ

চট্টগ্রাম: দারিদ্র্য বিমোচনের একমাত্র অবলম্বন সন্তানদের কর্মসংস্থান করা বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। শনিবার (১৯ মে) নগরের ফিরিঙ্গীবাজার এলাকায় গরিব-নিঃস্ব ১২০০ পরিবারের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

নগরের ৩৩ নম্বর ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের অর্থায়নে আবদুল জব্বার কালামিয়া মেম্বার-আবদুল আজিম স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে চাল, ছোলা, তেল, চিড়া, চিনিসহ  ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ করা হয়।

নগরের ড্রিমল্যান্ড কমিউনিটি সেন্টারের সভায় আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘সরকার দারিদ্র বিমোচন ও কর্মসংস্থানের লক্ষে বহুমূখী কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। একটি বাড়ি একটি খামার প্রকল্প, খাদ্য নিরাপত্তা বেষ্টনী প্রকল্প, বয়স্ক ও বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, দুগ্ধ ভাতা, শিক্ষাবৃত্তি, উপবৃত্তি, বিনামূল্যে বই বিতরণ, বিনাবেতনে অধ্যয়নের মত বহুমুখী কল্যাণধর্মী কাজ করছে সরকার। এর ফলে বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্যের পরিবর্তন ঘটছে।

তিনি আরও বলেন, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে দরিদ্রের সংখ্যা অনেকাংশে কমে আসবে। সরকারের গণমুখী, কল্যাণধর্মী কার্যক্রমের কারণে বাংলাদেশ নিম্ন-মধ্য আয়ের দেশ এবং উন্নয়নশীল দেশের পথে হাঁটছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পদার্পন করবে।

কর্মক্ষম সকলকে কাজের মাধ্যমে জীবনের গতি প্রকৃতি পরিবর্তনে অবদান রাখারও আহবান জানান তিনি।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে ও সাইফুদ্দিন আহমদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন নগরের ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, আবদুর রহমান, শাহাদাৎ হোসেন, আবদুল হাই, গোলাম মো. কিবরিয়া, আবদুল সবুর, জাহাঙ্গীর সিদ্দিকী, আবদুল হামিদ সওদাগর, জহির আহমেদ বাবুল, মো. ইলিয়াছ, তারেক সর্দ্দার, মঞ্জুর মোরশেদ, মো. নাসির আহমেদ।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, মে ১৯, ২০১৮

এসবি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-05-19 10:23:58