[x]
[x]
ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
bangla news

চসিকের আড়াই কোটি টাকার প্রকল্প উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৭ ১১:০৭:৫৪ এএম
মোগলটুলীতে মোনাজাতের মাধ্যমে এসব উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মোগলটুলীতে মোনাজাতের মাধ্যমে এসব উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে নগরের ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডে ২ কোটি ৬২ লক্ষ ৮০ হাজার টাকায় পাঁচটি সড়কে উন্নয়ন প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মে) সকালে নগরের মোগলটুলীতে মোনাজাতের মাধ্যমে এসব উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এডিপি’র অর্থায়নে ৫টি প্রকল্পের মধ্যে রয়েছে- ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডস্থ স্ট্যান্ড রোডের উন্নয়ন, ড্রেইন নির্মাণ বাবদ ১ কোটি ৯২ লাখ টাকা, মোগলটুলি হতে বার কোয়াটার রোডের উন্নয়ন বাবদ ৩৯ লাখ টাকা, পানবাজার মীর আহম্মদ কন্ট্রাক্টর লেনের উন্নয়ন বাবদ ১২ লাখ ৫০ হাজার টাকা, ওয়ার্ড অফিস সংলগ্ন প্রফেসর লেনের উন্নয়ন বাবদ ৩৪ লাখ টাকা ও কাউন্সিলর আবদুল কাদের গলির উন্নয়ন বাবদ ১৪ লাখ টাকা বরাদ্দ রয়েছে।

উন্নয়নকাজের উদ্বোধন উপলক্ষে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডে ২০১৫-১৬ অর্থবছরে প্রায় সাড়ে ৫ কোটি টাকার টাকার উন্নয়ন, ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ অর্থবছরে এডিপি ও রাজস্বখাতে প্রায় ৩২ কোটি টাকার উন্নয়ন কাজ হাতে নেয়া হয়েছে। এর মধ্যে অনেক প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে এবং আরও কয়েকটি উন্নয়নকাজ চলমান আছে।

জননেত্রী শেখ হাসিনার সরকারের সহযোগিতায় নগরীর উন্নয়ন কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘নগরীর ৪১টি ওয়ার্ডে সকল কাঁচারাস্তা পাকাকরণসহ অলিগলি ও রাজপথ শতভাগ আলোকিত করা হবে। ভিশন অনুযায়ী বিউটিফিকেশন কার্যক্রমও এগিয়ে চলছে। নগরবাসীর সহযোগিতায় চট্টগ্রামকে বিশ্বমানের একটি নগরীতে উন্নিত করা হবে।’

এ সময় স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ আবদুল কাদের, আওয়ামী লীগ নেতা সেলিম রেজা, চসিকের নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, সহকারী প্রকৌশলী মুজিবুল হায়দার, উপ সহকারী প্রকৌশলী রামেশ্বর চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মে ১৭, ২০১৮

এসবি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa