ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামেও বেপরোয়া বাসের কবলে যাত্রীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
চট্টগ্রামেও বেপরোয়া বাসের কবলে যাত্রীরা চট্টগ্রামে বাস চলাচলে অসুস্থ প্রতিযোগিতা

চট্টগ্রাম: দেশের বিভিন্ন স্থানের ন্যায় বন্দরনগর চট্টগ্রামেও বেপরোয়া বাসের কবলে পড়ে প্রতিনিয়ত যাত্রীদের হতাহতের ঘটনা ঘটছে। নিয়ম-নীতিকে তোয়াক্কা না করে পরিবহন সেক্টরের এ অসুস্থ প্রতিযোগিতার কারণে নানা দুর্ঘটনার পাশাপাশি ঝরে পড়ছে যাত্রীদের অকাল প্রাণ।

পরিবহন শ্রমিকেরা বলছেন, বেশি আয়ের আশায় বাস মালিকেরা চান, একসাথে সব গাড়িই সড়কে চলাচল করুক। সেক্ষেত্রে চালকদের কিছু করার থাকে না।

চট্টগ্রামে বাস চলাচলে অসুস্থ প্রতিযোগিতাতবে পুলিশ বলছে, বাস চালকেরা অনেক সময় ট্রাফিক আইন মানতে চায় না। আইন অনুযায়ী তাদের শাস্তির আওতায় আনলেই ধর্মঘটের হুমকিসহ পরিবহন সেক্টরে নৈরাজ্য সৃষ্টি করতে চায়।

চট্টগ্রামে বাস চলাচলে অসুস্থ প্রতিযোগিতা

নতুন ব্রিজ এলাকায় দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক পুলিশের টিআই অচ্যুত দাশগুপ্ত বাংলানিউজকে বলেন, শুধু চালক নয়,  যাত্রীরাও নির্ধারিত স্থান থেকে বাসে না উঠে জীবনের ঝুঁকি নিয়ে চলন্ত গাড়িতে উঠে পড়েন।  এসময় অধিক যাত্রীর আশায় চালকরাও প্রতিযোগিতায় মেতে ওঠে। চট্টগ্রামে বাস চলাচলে অসুস্থ প্রতিযোগিতানগরের নিউমার্কেট, শাহ আমানত সেতু এলাকাসহ বিভিন্ন স্পট থেকে শনিবার (২১ এপ্রিল) সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত বেপরোয়া বাস, যত্রতত্র যাত্রী উঠা-নামা, গাড়ি পার্কিংসহ নানা অনিয়মের চিত্র ওঠে আসে।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।