[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

মানবসেবায় রক্তদানে এগিয়ে আসার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-২২ ১২:১৪:৩৯ পিএম
মানবসেবায় রক্তদানে এগিয়ে আসার আহ্বান

মানবসেবায় রক্তদানে এগিয়ে আসার আহ্বান

চট্টগ্রাম: আর্তমানবতার সেবায় স্বেচ্ছায় রক্তদানে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. প্রফেসর প্রভাত চন্দ্র বড়ুয়া।

বুধবার (২১ মার্চ) চট্টগ্রামস্থ রাহে ভান্ডার কধুরখীল দরবার শরীফের সাজ্জাদানশীন ও মহাত্মা সম্মেলনের উদ্যোক্তা আল্লামা ছৈয়দ জাফর ছাদেক শাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

প্রফেসর প্রভাত চন্দ্র বড়ুয়া আরো বলেন, এ ধরনের রক্তদান কর্মসূচি সমাজের শান্তি প্রতিষ্ঠায় এবং মানুষের জীবন বাঁচাতে অনবদ্য ভূমিকা রাখে। পৃথিবীর সর্বোত্তম দান হচ্ছে রক্ত দেওয়া। যা নিয়মিত করে আসছে রাহে ভান্ডার কধুরখীল দরবার শরীফ।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে অনুষ্ঠিত রক্তদান কর্মসূচিতে সহযোগিতা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা জেলা ইউনিট। এদিন প্রায় শতাধিক আশেক স্বপ্রণোদিত হয়ে মানবতার সেবায় রক্তদান করেন।

এসময় বিভিন্ন দরবারের সুফী সাধক, সরকারের প্রশাসনিক ব্যাক্তিবর্গ, বিভিন্ন পেশাজীবী নেতা ও রাহে ভান্ডারের অনুসারীরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী আয়োজনে কর্মসূচির মধ্যে ছিল রাহে ভান্ডার এনোবল এওয়ার্ড প্রদান, মহাত্মাদের আলোচনা সভা ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ মোনাজাত।

বাংলাদেশ সময়: ২২১৪ঘণ্টা, মার্চ ২২, ২০১৮

এমইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa