ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্ধুত্বের বন্ধন আলোকিত সমাজ গঠনে ভূমিকা রাখে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
বন্ধুত্বের বন্ধন আলোকিত সমাজ গঠনে ভূমিকা রাখে বন্ধুত্বের বন্ধন আলোকিত সমাজ গঠনে ভূমিকা রাখে

চট্টগ্রাম: বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধন আলোকিত সমাজ গঠনে ভূমিকা রাখে উল্লেখ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী বলেছেন, ‘মিলনমেলা হতে পরবর্তী প্রজন্ম, পরিবার, আত্মীয়স্বজন এবং পিতা-মাতার সতীর্থদের প্রতি সম্মান ও দায়িত্ববোধের শিক্ষা দেয়।’

শনিবার (১৭ মার্চ) চবি সমাজতত্ত্ব বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির দিনব্যাপী বার্ষিক আনন্দভ্রমণে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নগরীর ফয়েজলেকের সী ওয়াল্ডে অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে প্রাচীন সংগঠন ‘প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, সমাজতত্ত্ব বিভাগ, চবি’।

এ সংগঠনের সার্বিক সফলতাসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে সকল প্রাক্তন শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

চবি সমাজতত্ত্ব বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দীনের সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাষ্ট্রির প্রেসিডেন্ট মো. মাহবুবুল আলম, সমাজবিজ্ঞানী ড. গাজী সালাউদ্দীন, ড. এফ এম ইমাম আলী, চবি সমাজবিজ্ঞান অনুষদের ডীন ড. অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ।

জামিলা রহমান লাবনী ও সহিদুর রহমানের সঞ্চালনায় মিলনমেলায় সমিতির সাবেক সভাপতি ও আনন্দভ্রমণ কমিটির আহবায়ক ও যুগ্ম আহবায়ক রোকসানা ইসলাস রীতা, মো. জহিরুল আলম, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট মুজিবুল হক, মীর কফিল উদ্দীন, একেএম জাহাঙ্গীর আলম, অধ্যক্ষ তহুরুন সবুর ডালিয়া, শিবু কুমার শীল, নিজাম উদ্দীন মাহমুদ হোসেন, হুমাইরা সাঈদা খানম, মো. আরশাদ উল্লাহ, দেওয়ান মাশরুজ্জামান সিদ্দিক, মো. নওশাদ চৌধূরী মিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

মিলনমেলায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় চবি সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থীরা মুখরিত হয়ে ওঠেন।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।