[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ছাত্রলীগের হস্তক্ষেপে স্কুলটির মাসিক ফি বাড়ানো স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ৮:০৯:১৫ এএম
জামালখানের আইডিয়াল স্কুলের মাসিক ফি ২০০ টাকা বাড়ানোর প্রক্রিয়া স্থগিত হয়েছে ছাত্রলীগের হস্তক্ষেপে

জামালখানের আইডিয়াল স্কুলের মাসিক ফি ২০০ টাকা বাড়ানোর প্রক্রিয়া স্থগিত হয়েছে ছাত্রলীগের হস্তক্ষেপে

চট্টগ্রাম: ছাত্রলীগের হস্তক্ষেপে এলিমেন্টারি স্কুলের পর এবার নগরীর জামালখানের আইডিয়াল স্কুলের মাসিক ফি ২০০ টাকা বাড়ানোর প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।

সরকারি নিয়ম অনুযায়ী অভিভাবকদের সঙ্গে আলোচনা না করেই অতিরিক্ত জেলা প্রশাসকের (শিক্ষা ও আইসিটি) সই সংগ্রহ করে মার্চ মাস থেকে ছাত্রদের মাসিক ফি (বেতন) বাড়াতে নোটিশ ইস্যু করেছিল আইডিয়াল স্কুল।

খবর পেয়ে আজ স্কুল পরিদর্শন করে অভিভাবক প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয় মহানগর ছাত্রলীগের নেতারা।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের হস্তক্ষেপের পর বর্ধিত মাসিক ফি স্থগিতের নোটিশ টাঙায় স্কুল কর্তৃপক্ষ

এরপর স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শাহিদা নাসরিন শিউলীর সঙ্গে দেখা করে তা প্রত্যাহারের দাবি জানান চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নেতারা। অন্যথায় অভিভাবকদের সঙ্গে নিয়ে তীব্র আন্দোলনের ঘোষণা দেন। একপর্যায়ে স্কুল কর্তৃপক্ষ অতিরিক্ত বেতন সংগ্রহের আদেশটা স্থগিত করে।

এ সময় উপস্থিত ছিলেন অভিভাবক ফোরামের মোহাম্মদ সোলায়মান, বাবুল চৌধুরী, আইয়ুব আলী, মো. রুবেল, মাজহারুল ইসলাম, মো. ফরহাদ প্রমুখ।

মহানগর ছাত্রলীগের পক্ষে উপস্থিত সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি,  ছাত্রলীগ নেতা জাহেদুল ইসলাম, কাজী নাঈম, মাইমুনুল ইসলাম মামুন, আব্দুল কাদের, মুজিবুর রহমান রাসেল, নোমান চৌধুরী রাকিন প্রমুখ।

নুরুল আজিম রনি বাংলানিউজকে জানান, বর্তমান শিক্ষাবান্ধব সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য কিছু চিহ্নিত শিক্ষাপ্রতিষ্ঠান মার্চ মাসে এসে বেতন বাড়ানোর পাঁয়তারা করছে। এতে অভিভাবকরা একদিকে ক্ষুব্ধ অন্যদিকে দুশ্চিন্তাগ্রস্ত। অভিভাবকদের অন্ধকারে রেখে  সরকারের নীতিমালার বাইরে গিয়ে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান যদি অযৌক্তিক হারে মাসিক ফি বাড়াতে চায় তবে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।   

স্কুলের ফি ৮০০ টাকা বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮ 

এআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa