ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দক্ষ মানবসম্পদ তৈরিতে বিএসএইচআরএম’র সামিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
দক্ষ মানবসম্পদ তৈরিতে বিএসএইচআরএম’র সামিট দক্ষ মানবসম্পদ তৈরিতে বিএসএইচআরএম’র সামিট

চট্টগ্রাম: শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়ার প্রত্যয়ে দ্বিতীয়বারের মতো মানবসম্পদ সামিট’র আয়োজন করেছে বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম)। নগরীর পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লু চিটাগাং বে-ভিউতে আগামী ৯ মার্চ দিনব্যাপী এ সামিট অনুষ্ঠিত হবে।  

 

সামিটে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

 সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সামিট আহবায়ক ও হাইডেলবার্গ সিমেন্টের কান্ট্রি এইচএস ম্যানেজার ও হেড অব এইচআর মো. আলমগীর।

তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি ব্যক্তি, সমাজ ও জাতির উন্নয়নে দক্ষ মানবসম্পদের বিকল্প নেই।

এই মানবসম্পদ সামিট পেশাজীবীদের একটি মিলন মেলা। যেখানে মানবসম্পদ পেশার দেশিয় ও আন্তর্জাতিক নিত্য-নতুন বিষয়, পরিবর্তন ও কৌশল নিয়ে আলোচনা করবেন দেশের শীর্ষস্থানীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পেশাজীবীগণ।  

সংবাদ সম্মেলনে বিএসএইচআরএম’র চিটাগং চ্যাপ্টারের চেয়ারম্যান অধ্যাপক ড. ফরিদ এ সোবহানী বলেন, এদেশের স্বাধীনতা, ব্যবসায়িক ও বৈদেশিক মুদ্রা অর্জনে জাতীয় অর্থনীতিতে যে হারে চট্টগ্রামের ভূমিকা রয়েছে, সেই হারে চট্টগ্রামে শিক্ষিত ও দক্ষ জনশক্তি গড়ে উঠেনি। ফলে চট্টগ্রামের শিক্ষিত ও বেকার জনশক্তিকে প্রতিনিয়ত ঢাকায় পাড়ি দিতে হয়। যা অত্যন্ত ব্যয়বহুল ও সময় সাপেক্ষ। চার বছর ধরে বিএসএইচআরএম চট্টগ্রামে শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ পেশাজীবী গড়ার প্রত্যয়ে নিরবে কাজ করছে। এই সামিট মানব সম্পদ পেশাজীবীদের যুগোপযোগী দক্ষতা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

‘এইচআর ব্র্যাকথ্রো টু এক্সিলেন্স’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে এবছর মানবসম্পদ ব্যবস্থাপনার সাথে জড়িত চারশ অংশগ্রহণকারী এ সম্মেলনে অংশগ্রহণ করবেন। ইতিমধ্যে দুইশ পেশাজীবী নিবন্ধন সম্পন্ন করেছেন। সামিটে দেশ-বিদেশের বিভিন্ন মানব সম্পদ পেশাজীবী ও অধ্যয়নরত শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।  

সামিটে কি-নোট স্পিকার হিসেবে থাকবেন বিএসএইচআরএম’র প্রেসিডেন্ট মো. মোশাররফ হোসাইন।

সামিট স্পিকার থাকবেন ইস্টডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান, মাইন্ড ম্যাপার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ইজাজুর রহমান, গ্রামীণফোনের সিএইচআরও কাজী মোহাম্মদ সাহেদ, গ্লাসকোর এইচআর ডিরেক্টর নুর মোহাম্মদ, ডেফোডিল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মো. সবুর খান, প্যাসিফিক জিন্সের পরিচালক সৈয়দ ম. তানভির, ইব্রাহীম কার্ডিয়াক হসপিট্যাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ব্যবস্থাপনা পরিচালক মো. মশিকুর রহমান খান, পিএইপি গ্রুপের নির্বাহী পরিচালক (এইচআর ও প্রশাসন) আহমেদ সিপারুদ্দীন ও পারটেক্স গ্রুপের চিফ এইচআর অফিসার সৈয়দা তাহেয়া হোসাইন।

সংবাদ সম্মেলনে সামিটের যুগ্ম আহবায়ক আরিফ আহমেদ, সচিব আরিফ উল্লাহ, কোষাধ্যক্ষ ইমরানুল হক, নোমান বিন জহিরউদ্দীন, ইশরাক হোসেন, মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।