ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্যানসার জয় করতে চান সাংবাদিক নজরুল

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
ক্যানসার জয় করতে চান সাংবাদিক নজরুল হজরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্টের কর্মকর্তারা সাংবাদিক নজরুলের হাতে আর্থিক সহায়তা তুলে দেন।

চট্টগ্রাম: কালের কণ্ঠের আঞ্চলিক প্রতিনিধি (বোয়ালখালী-পটিয়া) মোহাম্মদ নজরুল ইসলাম দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত। যে মানুষটি এতদিন ছুটেছিলেন সংবাদের পেছনে, এখন তিনি নিজেই সংবাদ।

নজরুল এখন বসবাস করছেন মৃত্যুশয্যায়। মৃত্যুকে জয় করে বাঁচতে চান।

সবার সহমর্মিতা-সহযোগিতা পেলে বেঁচে যাবেন নজরুল। আবারও তাঁর কলম-কাগজ ফিরে পাবেন।
মানুষের কল্যাণে কাজ করবেন বীর মুক্তিযোদ্ধার এ সন্তান। তবে চিকিৎসকরা বলছেন, নজরুলের বেঁচে থাকার সব সম্ভাবনা এখনো ফুরিয়ে যায়নি।

এরই মধ্যে কালের কণ্ঠের সহকর্মী সাংবাদিক-কর্মচারীসহ অনেকে তার পাশে দাঁড়িয়েছেন। চিকিৎসার জন্য আরও কমপক্ষে ২০ লাখ টাকা প্রয়োজন। সমাজের বিত্তবানসহ সবাই এগিয়ে এলে বেঁচে যাবেন নজরুল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ফটিকছড়ির মাইজভাণ্ডার দরবারের সাজ্জাদানশীন হজরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারীর নির্দেশে বোয়ালখালীর গ্রামের বাড়িতে নজরুলকে দেখতে যান হজরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্টের কর্মকর্তারা। ট্রাস্টের পক্ষ থেকে তার হাতে আর্থিক সহায়তা তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ট্রাস্টের জাকাত তহবিল পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক আবদুল হালিম আল মাসুদ ও প্রচার সম্পাদক মোহাম্মদ নাছের, তাজুল ইসলাম রাজু, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বোয়ালখালী থানা সমন্বয়ক মোহাম্মদ নুরুল ইসলাম, রবিউল ইসলাম, আবদুল খালেক, সেকান্দর আলম বাবর, তৌহিদুল আলম প্রমুখ।

জানা গেছে, বর্তমানে নজরুলের চিকিৎসা চলছে ঢাকার ডেল্টা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যানসার বিশেষজ্ঞ লে. কর্নেল (অব.) ডা. এমএস সরোয়ার আলমের তত্ত্বাবধানে। এর আগে তিনি ভারতের মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন টানা তিন মাস। সেখানে চিকিৎসায় খরচ হয়েছে প্রায় ২৩ লাখ টাকা। এ জন্য তিনি বোয়ালখালীতে ২০ শতক জমিও বিক্রি করেছেন।

চিকিৎসার খরচ জোগাতে নিঃস্ব হয়ে গেছে নজরুলের পরিবার। তাকে সহযোগিতার অর্থ পাঠানো যাবে ব্যাংক হিসাবে। ‘সঞ্চয়ী হিসাব নম্বর: ৪১২৯-১৬০২৯৫-৩০০, এবি ব্যাংক, বোয়ালখালী শাখা, চট্টগ্রাম। ফোন: ০১৭১৪০৯৩৮৭৫ ও ০১৮৩৫৬৭৩৪৮৮।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।