[x]
[x]
ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
bangla news

ভালোবাসার গল্প লিখে জয়ী হলেন তারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৫:১৪:০১ এএম
ভালোবাসার গল্প লিখে জয়ী হলেন তারা

ভালোবাসার গল্প লিখে জয়ী হলেন তারা

চট্টগ্রাম: ২০০৯ সালে ইভা বোনের শ্বশুরবাড়িতে বেড়াতে গেলে দেখা হয় সাইফের সঙ্গে। প্রথম দেখাতেই ভালোলাগা। তারপর ফেইসবুকে বন্ধুত্বের অনুরোধ পাঠানো। ২০১৫ সালে সব প্রতিকূলতা ছাপিয়ে বিয়ে হয়। ২০১৭ সালে তাদের কোল আলো করে এলো কন্যা সন্তান।

‘কিন্তু’ শিরোনামে এ গল্প লিখে সাফরিনা ইসলাম ইভা তৃতীয় স্থান অধিকার করেছেন রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ আয়োজিত ভালোবাসার গল্প লেখা প্রতিযোগিতায়। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) প্রতিযোগিতার ফলাফল জানানো হয়।  

জাহানারা আকতার সানজির ‘লাভস্টোরি অব সানজি অ্যান্ড ফয়সাল’ গল্পটি দ্বিতীয় স্থান অধিকার করেছে।  

গল্পের কাহিনি হচ্ছে-সানজি ফয়সালের দেখা একটি বিয়ের অনুষ্ঠানে ঝগড়ার মধ্য দিয়ে। সম্পর্কে আত্মীয় হওয়ায় তাদের জীবনে অনেক জটিলতা নেমে আসে। প্রথম প্রস্তাবেই রাজি হয়ে যাওয়ায় সানজি ফয়সালের ২০০৮ থেকে ১২ সাল পর্যন্ত প্রায় বসন্তের মতোই ছিল। পরে ফয়সাল মালয়েশিয়া  ও পরবর্তীতে আমেরিকায় জাহাজের চাকরি নিয়ে চলে যাওয়ায় তাদের সম্পর্কের বন্ধন প্রতীক্ষার যুদ্ধে অবতীর্ণ হয়। বিশ্বাস ছিল তারা এক হবেই। পারিবারিক সব বাধা-বিপত্তি কাটিয়ে অবশেষে দীর্ঘ নয় বছর পর বিয়ে হয় তাদের।

শান্তনু নাথের শিরোনামহীন গল্পটি ব্রেন ক্যানসারে আক্রান্ত বাবাকে সেবা করার। ছোটবেলা থেকেই বাবার সান্নিধ্য পাননি শান্তনু। মা তার অন্যতম সম্বল ছিল। বোনের বিয়ের পর মা ও বোনের সঙ্গে আমেরিকা পাড়ি জমান। চাকরিকালীন খবর পান তার বাবা গুরতর অসুস্থ। এরপর চাকরি ছেড়ে দিয়ে বাবাকে দেখাশোনার জন্য চট্টগ্রাম চলে আসেন। ডাক্তাররা দুই মাস সময় বেঁধে দেন। বাবার চিকিৎসা নিয়ে পড়ে থাকেন তিনি। বাবার মুমূর্ষু জীবনের সবকিছু পরম মমতায় কাঁধে তুলে নেন। ভালো কিছুর প্রত্যাশায় পথে পথে ঘুরেছেন। সবশেষে বাবার সুস্থতার হাসিটাই তার কাছে পরম পাওয়া।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রেডিসনের ভ্যালেন্টাইন উৎসবে ১২০০ ভালোবাসার গল্পের মধ্যে সেরা হওয়া এ তিনজন পাবেন পুরস্কার। এর মধ্যে রয়েছে বিদেশ ভ্রমণের বিমান টিকেটসহ দেশের পাঁচতারা হোটেল স্যুটে রাতযাপনের সুযোগ, ক্যান্ডেল লাইট ডিনার ইত্যাদি।  

ভালোবাসা দিবসে রেডিসনের মোহনা হলে বিশেষ অনুষ্ঠানে অংশ নেবে ব্যান্ডদল সোলস এবং শিল্পী এলিটা। সঙ্গে থাকবে আকর্ষণীয় ব্যুফে ডিনার।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

এআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db