ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আদনানের খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
আদনানের খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ আদনানের খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ, ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: ক্রিকেট খেলাকে ঘিরে কলেজিয়েট স্কুলের ছাত্র আদনান ইসফার খুনের ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ করেছে বিভিন্ন স্কুল-কলেজের পাঁচ শতাধিক ছাত্র।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে তারা চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে প্রথমে মানববন্ধন ও পরে বিক্ষোভ মিছিল করে।

রউফ গ্রুপের সাঈদ, মঈন, খান সাব্বির, জিলহাজসহ খুনিদের ফাঁসি দাবি সম্বলিত ডিজিটাল ব্যানার, হাতে লেখা পোস্টার ছিল ছাত্রদের হাতে।

মহসিন কলেজের ছাত্র মো. ইবনুল ইনান চৌধুরী বাংলানিউজকে জানান, জামালখানের মতো একটি গুরুত্বপূর্ণ এলাকায় প্রকাশ্যে একজন স্কুলছাত্রকে ছুরিকাঘাতে হত্যা করা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।   তাই আমরা ছোটভাই-বন্ধু আদনানের হত্যাকারীদের ফাঁসির দাবি জানাতে এসেছি।

শাখাওয়াত আজম সাগর জানান, আদনান কোনো রাজনীতি করত না। তার স্বপ্ন ছিল ক্রিকেটার হওয়া। খেলার মাঠে মতবিরোধ থেকে একজন ছাত্রকে মেরে ফেলার মতো জঘন্য ঘটনা ইতিহাসে বিরল। আমরা দৃষ্টান্তমুলক শাস্তি চাই।

গত ১৬ জানুয়ারি দুপুরে নগরীর জামালখানে নিজ বাসার অদূরে আদনানকে খুন করে দুর্বৃত্তরা।   এ ঘটনায় তার বাবা বাদি হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।  এরপর পুলিশ  হাজেরা তজু ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র মহিম, সাব্বির, মুনতাসির ও আবদুল্লাহ আবু সাঈদ এবং এসএসসি পরীক্ষার্থী আরমানকে আটক করে।   উদ্ধার করে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছোরাও।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।