[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

সাদার্ন ইউনিভার্সিটিতে আইকিউএসি’র পিয়ার রিভিউ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৭ ১১:০০:৩৮ এএম
সাদার্ন ইউনিভার্সিটিতে আইকিউএসি’র পিয়ার রিভিউ

সাদার্ন ইউনিভার্সিটিতে আইকিউএসি’র পিয়ার রিভিউ

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে তিন দিনব্যাপী পিয়ার রিভিউ (পিআর) কার্যক্রম শুরু হয়েছে।

রোববার (০৭ জানুয়ারি) থেকে এ পিয়ার রিভিউ কার্যক্রম শুরু হয়ে চলবে মঙ্গলবার পর্যন্ত। এর আগে সিভিল ইঞ্জিনিয়ারিং ও আইন বিভাগ পিয়ার রিভিউ কার্যক্রম শেষ হয়।

পিয়ার রিভিউ কমিটির সদস্যরা হলেন ব্যবসায় প্রশাসন বিভাগে একজন বিদেশি বিশেষজ্ঞসহ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. মো. খালেদ, ভারতের ওসমানিয়া ইউনিভার্সিটির প্রফেসর রমেশ ভেমোগান্তি ও রাজশাহী ইউনিভাসির্টির প্রফেসর ড. এএইচএম জিয়াউল হক।

পিআর সদস্যবৃন্দ উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা  ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ ও আইকিউএসি’র পরিচালক প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরীর সাথে এক আলোচনা সভায় মিলিত হন।

এসময় ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি,আইন বিভাগ এবং ২০১৭ সালের ২৬ থেকে ২৮ ডিসেম্বর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে পিয়ার রিভিউ কার্যক্রম শেষ করে বিভাগীয় প্রধানগণ আইকিউএসি’র পরিচালকের হাতে প্রতিবেদন হাস্তান্তর করেন।

সিভিল ইঞ্জিনিয়ারিং ও আইন  বিভাগে পিয়ার রিভিউ কমিটির সদস্যরা ছিলেন ভারতের ওসমানিয়া ইউনিভার্সিটি প্রফেসর রমেশ ভেমোগান্তি, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রেজাউল করিম ও প্রফেসর ড. মঞ্জুর হোসেন, শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  প্রফেসর ড. আব্দুল আওয়াল বিশ্বাস এবং চবির আইন বিভাগের প্রফেসর মোরশেদ মাহমুদ খান।

তিন দিনব্যাপী পিয়ার রিভিউ তে এসএ রিপোর্ট উপস্থাপন, এসএ কমিটির সদস্য, ডিন, বর্তমান শিক্ষার্থী, অ্যালমোনাই, কর্মকর্তা, কর্মচারী, একাডেমিক স্টাফদের সাথে আলোচনা সভাসহ বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়। বিভিন্ন্ প্রতিষ্ঠান থেকে আসা পিয়ার রিভিউ কমিটির সদস্যরা সাদার্ন ইউনিভার্সিটির কাজে ভূয়সী প্রশংসা ও সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৮

এসবি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa