ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিককে ৫০ লাখ টাকা পরিশোধ করল রেলওয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
চসিককে ৫০ লাখ টাকা পরিশোধ করল রেলওয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন

চট্টগ্রাম: বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন স্থাপনার ওপর চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) হোল্ডিং ট্যাক্স বাবদ ৫০ লাখ টাকা পরিশোধ করেছে। প্রতিষ্ঠানটির কাছে চসিকের দাবি ছিল ৮৬ কোটি ১ লাখ ২৮ হাজার ৯৮৫ টাকা।

এর মধ্যে ২০১৬-১৭ সাল পর্যন্ত বকেয়া দাবি ছিল ৮২ কোটি ৮৮ লাখ ৪৭ হাজার ২৪৩ কোটি টাকা। চলতি অর্থবছরের হাল দাবি ছিল ৩ কোটি ১২ লাখ ৮১ হাজার ৭৪২ টাকা।

রেলওয়ের কাছ থেকে ৫০ লাখ টাকার চেক পাওয়ার বিষয়টি নিশ্চিত করে চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) চসিকের ৫ নম্বর রাজস্ব সার্কেলের উপ কর কর্মকর্তা (ডিটিও) মহিউদ্দিন সরওয়ার চৌধুরী রেলওয়ের কাছ থেকে চেকটি গ্রহণ করেন।

তিনি জানান, বিভিন্ন মন্ত্রণালয়ের অধীন ৫৭টি প্রতিষ্ঠানের কাছে চসিকের পৌরকর (গৃহকর ও রেইট) বাবদ পাওনা রয়েছে ১১৮ কোটি ৯৬ লাখ ২৩ হাজার ৬৩৫ টাকা।

এসব প্রতিষ্ঠানকে নিয়ে আগামী রোববার (৭ জানুয়ারি) আন্দরকিল্লার নগর ভবনের কেবি আবদুচ ছাত্তার মিলনায়তনে বেলা ১১টায় সমন্বয় সভা অনুষ্ঠিত হবে। এতে মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত থাকবেন।  

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।