ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নব্য জেএমবির ২ জন আটক, থানায় হামলার পরিকল্পনা ভণ্ডুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
নব্য জেএমবির ২ জন আটক, থানায় হামলার পরিকল্পনা ভণ্ডুল নব্য জেএমবির আটক ২ সদস্য। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: বন্দরনগরী চট্টগ্রামে একটি জঙ্গি আস্তানা ঘিরে অভিযান চালিয়েছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা। সেখান থেকে নব্য জেমবির দুই সদস্যকে বিস্ফোরক এবং বিভিন্ন সরঞ্জামসহ আটক করা হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি এলাকায় বালুর মাঠের সামনে ১২৬ নম্বর বাড়ির পাঁচতলায় এই আস্তানার সন্ধান পায় পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির এবং অতিরিক্ত উপ-কমিশনার (সিটিটিসি) পলাশ কান্তি নাথ যৌথভাবে অভিযানে নেতৃত্ব দেন।

 

আটক দু’জন হলেন, আশফাকুর রহমান ওরফে রাসেল ওরফে আবু জাহির আল বাঙালি ওরফে তেলেবিতিতুশ (২২) এবং রাকিবুল হাসান ওরফে জনি ওরফে সালাহউদ্দিন ওরফে আবু তাইফি আল বাঙালি (১৯)।

এডিসি পলাশ কান্তি নাথ বাংলানিউজকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নব্য জেএমবির সদস্য বলে স্বীকার করেছেন।

পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থাপনায় হামলার টার্গেট নিয়ে তারা চট্টগ্রামে আসেন। সদরঘাট থানায় হামলার টার্গেট নিয়ে তারা মাদারবাড়িতে আস্তানা গড়ে তুলেছিলেন। তবে আমরা হামলার এই পরিকল্পনা ভণ্ডুল করতে পেরেছি।

এডিসি এ এ এম হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, অভিযানের শুরুতেই আমরা দু’জনকে ধরতে সক্ষম হয়েছি। এদের মধ্যে আশফাকুরের বাড়ি ময়মনসিংহ। আর রাকিবুলের বাড়ি কুমিল্লার মুরাদনগরে। দু’জনই এইচএসসি পাস। কিছু সরঞ্জামও জব্দ করেছি। পুরো বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছি।

তিনি জানান, আস্তানায় সদরঘাট থানায় হামলার পরিকল্পনা-সম্বলিত টার্গেট ওয়ান লেখা একটি মানচিত্র পাওয়া গেছে। এছাড়া ৮টি হ্যান্ড গ্রেনেড, ২টি বোমা, ২টি সুইসাইডাল ভেস্ট, একটি মোবাইল ও একটি ট্যাবও পাওয়া গেছে।  

এডিসি হুমায়ুন আরও জানান, কথিত নব্য জেএমবি নেতা ডন তাদের চট্টগ্রামে পাঠিয়েছেন বলে দু’জনে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘণ্টা, আপডেট ১০২৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
আরডিজি/এইচএ/টিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।