ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর গল্প শুনলেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
বঙ্গবন্ধুর গল্প শুনলেন শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর গল্প শুনলেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম: চট্টগ্রাম কলেজে মুক্তিযোদ্ধার মুখে বঙ্গবন্ধুর গল্প শুনলেন শিক্ষার্থীরা। ‘সুচিন্তা ফাউন্ডেশন’র উদ্দ্যোগে ‘বঙ্গবন্ধুর গল্প শুনি, মুক্তিযুদ্ধের গল্প বলি’ শীর্ষক এই অনুষ্ঠানে প্রায় ৫০০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাধীনতা আন্দোলন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের অভিজ্ঞতা তুলে ধরেন মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা মো. সাহাব উদ্দিন।

তিনি বলেন, আমরা যুদ্ধে গিয়েছি সময়ের প্রয়োজনে, দেশের প্রয়োজনে। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না।

আমরা একটি স্বাধীন দেশ চেয়েছিলাম, স্বাধীনতা পেয়েছি। আজ বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কো বিশ্বস্বীকৃত দিলো। আমাদের মন ভরে যাচ্ছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীকে বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করতে উদ্যোগ নেওয়া এই অধ্যাপক বিশ্ববিদ্যালয় পর্যায়ে বঙ্গবন্ধু পাঠের আবশ্যকতা তুলে ধরেন।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রামের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, পৃথিবীর অনেক দেশ বাংলাদেশকে চেনে না। কিন্তু বঙ্গবন্ধুর নাম বললেই আলাদা করে চিনতে পারে। বঙ্গবন্ধুর ভাষণ এখন পৃথিবীর সবখানেই পরিচিতি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সব ধর্মের মানুষের অধিকার রক্ষার ব্যাপারে সচেতন ছিলেন। যে মানুষ সবার প্রতি শ্রদ্ধাশীল, সকলের উচিত দল মতের ঊর্ধ্বে গিয়ে তাকে সম্মান করা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে সুচিন্তা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগের নির্বাহী সদস্য নজরুল ইসলাম, যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী, জব্বার হোসেন প্রমুখ, প্রচারভিযানের চট্টগ্রাম পর্বের সমন্বয়ক সামিউল তারেক প্রমুখ বক্তব্য দেন।

এছাড়া চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী মাহমুদুল করিম, মনির ইসলাম, জাবেদুল ইসলাম জিতু এবং মহসীন কলেজের কাজী নাঈম, মেমোন উদ্দিন মামুন ও আনোয়ার হোসেন পলাশ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।