ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

উইকিপিডিয়ায় যে কেউ কাঙ্ক্ষিত তথ্য পাবে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
উইকিপিডিয়ায় যে কেউ কাঙ্ক্ষিত তথ্য পাবে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে উইকিমিডিয়া ফাউন্ডেশনের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রাম: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, উইকিপিডিয়ায় তথ্য সমৃদ্ধকরণে যারা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, তারা নিঃসন্দেহে প্রশংসা পাওয়ার যোগ্য।

তিনি বলেন, তথ্য সমৃদ্ধকরণে তাদের পরিশ্রম ও গভীর আন্তরিকতার কারণে উইকিপিডিয়া এমন একটি প্লাটফর্ম হতে যাচ্ছে যেখানে যে কেউ চাইলে তার কাঙ্ক্ষিত তথ্যটি পাবে।

সম্প্রতি নগরীর প্রবর্তক মোড়ের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে উইকিমিডিয়া ফাউন্ডেশনের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাতে তিনি এসব কথা বলেন।

তিনি বাংলা উইকিপিডিয়াতে বাংলাদেশ সম্পর্কিত নিবন্ধের সংখ্যা এবং তথ্য নির্ভর নিবন্ধের সংখ্যা বাড়ানোর জন্য বাংলা উইকিপিডিয়ার সঙ্গে জড়িতদের প্রতি আহ্বান জানান।

প্রতিনিধি দলে ছিলেন উইকিমিডিয়া ফাউন্ডেশনের কমিউনিটি অ্যাডভোকেট (ইন্টারন্যাশনাল) ক্রিস্টল স্টাইগেনবার্গার, জার্মান কবি আর্মিন স্টাইগেনবার্গার এবং উইকিমিডিয়া বাংলাদেশের অন্যতম সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন ও মহীন রীয়াদ। প্রতিনিধি দল উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনকে উইকিপিডিয়া আন্দোলনের বিভিন্ন কার্যক্রম ও কর্মসূচি সম্পর্কে অবহিত করেন এবং উইকিপিডিয়ায় নিবন্ধ সম্পাদনার ক্ষেত্রে সচেতনা সৃষ্টির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে একটি কর্মশালা পরিচালনার প্রস্তাব দেন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa