ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উত্তাল আদালত অঙ্গন, সোমবার কর্মবিরতির ডাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
উত্তাল আদালত অঙ্গন, সোমবার কর্মবিরতির ডাক ছবি সংগৃহীত

চট্টগ্রাম: তরুণ আইনজীবী ওমর ফারুক বাপ্পী হত্যার প্রতিবাদে আদালত ছেড়ে রাজপথে এসে প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন সহকর্মীরা।  সর্বস্তরের আইনজীবীদের মিছিল-স্লোগানে এসময় উত্তাল হয়ে উঠে পুরো চট্টগ্রাম আদালত অঙ্গন।  

বাপ্পীর হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে রোববার (২৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে দেড় ঘণ্টার কর্মবিরতি পালন করেছেন চট্টগ্রামের আইনজীবীরা।   সোমবার পূর্ণদিবস কর্মবিরতির ডাক দিয়েছে জেলা আইনজীবী সমিতির।

জানতে চাইলে সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হানিফ বাংলানিউজকে বলেন, আজ (রোববার) আমরা দেড় ঘণ্টার কর্মবিরতি পালন করেছি।   আগামীকাল (সোমবার) পূর্ণদিবস কর্মবিরতি ঘোষণা করা হয়েছে।

  এসময় কোন আইনজীবী আদালতের কোন কার্যক্রমে অংশ নেবে না।   বাপ্পীর হত্যাকারীরা গ্রেফতার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এর আগে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে কয়েক হাজার আইনজীবী আদালত প্রাঙ্গনের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।  এসময় বার কাউন্সিলের সদস্য ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মুজিবুল হক চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, বর্তমান সভাপতি রতন রায় ও আবু হানিফসহ জেষ্ঠ্য আইনজীবীরা বক্তব্য রাখেন।  সমাবেশের পর আদালত প্রাঙ্গনে প্রয়াত বাপ্পীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) সকালে নগরীর চকবাজার থানার কে বি আমান আলী রোডে বড় মিয়া মসজিদের সামনে একটি ভবনের নিচতলার বাসা থেকে বাপ্পীর মরদেহ উদ্ধার করে পুলিশ।  হাত-পা বাঁধা ও মুখ টেপ দিয়ে মোড়ানো এবং পুরুষাঙ্গ কাটা অবস্থায় তাকে পাওয়া যায়।

এই ঘটনায় বাপ্পীর বাবা বাদি হয়ে নগরীর চকবাজার থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।