ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ‘হ্যাপীনেস স্কুল’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ‘হ্যাপীনেস স্কুল’

চট্টগ্রাম: ‘পড়বে শিশু, গড়বে দেশ-আলোকিত হবে বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নগরীর রৌফাবাদের মিয়ার পাহাড়ে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে হলি ডে হ্যাপীনেস স্কুলের যাত্রা শুরু করেছে।

মিশন অফ হ্যাপীনেস সংগঠনের উদ্যোগে শুক্রবার (১৭ নভেম্বর) স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত প্রায় অর্ধশত শিক্ষার্থীকে পাঠ্যপুস্তক ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।    
 
মিশন অফ হ্যাপীনেস সংগঠনের সভাপতি ফাতেমা তুজ জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মহিলা কাউন্সিলর জেসমিন পারভীন জেসি।
প্রধান আলোচক হিসেবে ছিলেন মানবাধিকার কমিশন উত্তরাঞ্চলের সহ সভাপতি রোটারিয়ান নওশাদ চৌধুরী মিটু।
 
মানবাধিকার কমিশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি আমিনুল হক বাবুর উদ্বোধনে সভায় বিশেষ অতিথি ছিলেন মানবাধিকার কমিশন চট্টগ্রাম অঞ্চলের যুগ্ম সম্পাদক জাবেদ হোসেন, কবি আসিফ নজরুল, তরুণ সংগঠক জামশেদ রাসেল।
  
 
বক্তারা বলেন, নানা সামাজিক পরিস্থিতির কারণে শিক্ষা ব্যবস্থা থেকে বঞ্চিত হচ্ছে আমাদের সমাজের দুঃস্থ অসহায় শিশুরা। যাদের এই সমাজ নাম দিয়েছে পথশিশু। সমাজিক বৈষম্য ছিন্ন করে এই সব অবহেলিত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলো জ্বালাতে এগিয়ে এসেছে মিশন অফ হ্যাপীনেস নামে একটি সংগঠনের কিছু তরুণ-তরুণী। শিক্ষার অধিকার থেকে বঞ্চিত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষায় প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে। অসহায় শিশুদের যথাযথ সেবা ও অধিকার প্রতিষ্ঠ‍া করা গেলে দেশ আরও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। সুবিধাবঞ্চিত ও পথশিশুরাও প্রতিভাবান, তাদের যোগ্য ও আলোকিত নাগরিক হিসেবে গড়ে উঠার সম্ভাবনা বিদ্যমান। সামাজিক দায়িত্ববোধ থেকে এগিয়ে এসে হ্যাপীনেস স্কুল উদ্যোগের ফলশ্রুতিতে সুবিধাবঞ্চিত শিশুরা একটি নিরাপদ ও আলোকিত বিদ্যায়তন পেয়েছে। সুবিধাবঞ্চিত এসব শিশুদের নিয়ে প্রতিষ্ঠা পাওয়া এ স্কুলকে চালিয়ে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।
 
সভায় মিশন অফ হ্যাপীনেস সংগঠনের সদস্য  সুব্রত সরকার, মোহাম্মদ মিজান, সামশুজ্জামমান, জয়নুল আবেদীন, নাছিফ মাহমুদ, জান্নাতুল মাওয়া প্রমি, আদহাম, রামিদুল ইসলাম পাপ্পু, সোহানুর জামান, জাহিদ হাসান, ফরহান ফাহিম, তাগিদ তাহসিন, আব্দুল আজিজ মাহি, এনি জ্যাকসন, সাজ্জাদ সানি, সুজন সরকার, সুলতানা নিধি, মোহাম্মদ রকিবুল আলম, ইমাম উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
 
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।