ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেখ হাসিনা মানবতার বাতিঘর, মাতা: সেতুমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
শেখ হাসিনা মানবতার বাতিঘর, মাতা: সেতুমন্ত্রী মেয়র আ জ ম নাছির উদ্দীনের ব্যক্তিগত তহবিল থেকে দেওয়া ত্রাণ বিতরণ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানবতা যেখানে লাঞ্ছিত ও বিপর্যস্ত হচ্ছে জননেত্রী শেখ হাসিনা সেখানেই অবদান রেখে যাচ্ছেন। যে কারণে শেখ হাসিনা বিশ্বে আজ মানবতার বাতিঘর ও মানবতার মাতা।

সোমবার (০২ অক্টোবর) দুপুরে উখিয়ায় রোহিঙ্গা শরণার্থীদের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের ব্যক্তিগত তহবিল থেকে দেওয়া ৩০ লাখ টাকার ত্রাণসামগ্রী বিতরণকালে মন্ত্রী এসব কথা বলেন। উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরে ২ হাজার প্যাকেট ত্রাণ বিতরণ করা হয় মেয়রের পক্ষ থেকে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, মানবিক বিবেচনায় আ জ ম নাছির উদ্দীন রোহিঙ্গা শরণার্থীদের মাঝে খাদ্যসামগ্রী প্রদান করে সবার সুদৃষ্টি আকর্ষণ করেছে। অনুরূপভাবে সব সক্ষম ব্যক্তি ও প্রতিষ্ঠান রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়ালে তাদের দুঃখ-দুর্দশা অনেকাংশে লাঘব হবে।

ওবায়দুল কাদের বাংলাদেশের বিপন্ন মানুষের সেবায় সরকারের কার্যকর উদ্যোগগুলো তুলে ধরে বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের একমাত্র ঠিকানা। মানুষের কল্যাণে আওয়ামী লীগের নেতা-কর্মীরা নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছে। মন্ত্রী মিয়ানমার সরকারকে অবিলম্বে বাংলাদেশে আসা তাদের দেশের রোহিঙ্গা নাগরিকদের ফিরিয়ে নেওয়ার আহ্বান জানান।

সিটি মেয়রের ত্রাণসামগ্রী বিতরণকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য একেএম এনামুল হক শামিম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান, কক্সবাজার জেলার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও সাইমুম সরওয়ার কমল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী,  সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চসিকের প্যানেল মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, মো. গিয়াস উদ্দিন, আবদুল কাদের, শৈবাল দাশ সুমন, মহানগর আওয়ামী লীগের সদস্য আবদুল লতিফ টিপু, বখতেয়ার উদ্দিন খান, আবদুল কদর, চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন আহমেদ, আওয়ামী যুবলীগ নেতা দিদারুল আলম, অহিদ সিরাজ স্বপন, ফারুক আহমদ, আবদুল মান্নান ফেরদৌস, সুমন দেবনাথ, জাবেদুল আলম সুমন, সাখাওয়াত হোসেন শাকু, শ্রমিক নেতা জহিরুল ইসলাম, ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল মামুন, সাইফুল আলম লিমন সহ আওয়ামী লীগ,আওয়ামী যুবলীগ, জাতীয় শ্রমিক লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।  

রোহিঙ্গাদের জন্য ২০ লাখ টাকার চেক দিল চসিক

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।