ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টেকনাফে ৫ লাখ ইয়াবা উদ্ধার, মিয়ানমারের ২ নাগরিক আটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
টেকনাফে ৫ লাখ ইয়াবা উদ্ধার, মিয়ানমারের ২ নাগরিক আটক নেচারপার্ক বরাবর নাফ নদীর কিনারা থেকে মিয়ানমারের দুই নাগরিকসহ আটক ইয়াবা

কক্সবাজার থেকে: টেকনাফে পৃথক দুটি অভিযান চালিয়ে ৪ লাখ ৯৫ হাজার ৮০৫টি ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) সদস্যরা। একই সঙ্গে মিয়ানমারের দুই নাগরিককে আটক করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে রোববার (২৪ সেপ্টেম্বর) ভোর ৫টায় টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ার গফুর প্রজেক্ট এলাকার কেওড়া বাগান থেকে ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ওই সময় দুইজন ইয়াবা পাচারকারী পালিয়ে যায়।

এর আগে শনিবার (২৩ সেপ্টেম্বর) ভোর রাত সাড়ে ৩টায় হ্নীলা ইউনিয়নের নেচারপার্ক বরাবর নাফ নদীর কিনারায় একটি হাতেচালিত নৌকা থেকে ৪ লাখ ৩৫ হাজার ৮০৫টি ইয়াবা উদ্ধার করা হয়। ওই সময় ধাওয়া করে দুইজনকে আটক করা সম্ভব হলেও আরও ৬ জন পাচারকারী মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

আটকরা হলেন, সিরাজুল মোস্তফার ছেলে মো. কামাল আহম্মদ (৪৫) ও বাসেদ আলীর ছেলে মো. ইলিয়াস (৩০)। তারা দুজনেই মিয়ানমারের আকিয়াব জেলার মংডুর মাঙ্গালা গ্রামের বাসিন্দা।

আটকদের বিরুদ্ধে বাংলাদেশে অনুপ্রবেশ ও মাদক আইনে মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। রোববার সকাল ১০টায় টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।