ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘নারায়ে তকবির’ স্লোগান দিয়ে বঙ্গবন্ধুর ছবি ভাংচুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
‘নারায়ে তকবির’ স্লোগান দিয়ে বঙ্গবন্ধুর ছবি ভাংচুর

চট্টগ্রাম: নগরীর পোশাক মার্কেট রিয়াজউদ্দিন বাজারে শ্রমিক লীগ সমর্থিত কর্মচারী সমিতির কার্যালয়ে হামলা করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করা হয়েছে।  সেখানকার শ্রমিকদলের সাধারণ সম্পাদক মো.সেলিমের নেতৃত্বে নারায়ে তকবির স্লোগান দিয়ে এই ভাংচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

রোববার (২০ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে এই ভাংচুরের ঘটনা ঘটেছে।  নগরীর কোতয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারে তামাকমুণ্ডি লেইনে পরীস্থান মার্কেটে সমিতির কার্যালয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেলিমের নেতৃত্বে আকস্মিকভাবে ৬০-৭০ জন উচ্ছৃঙ্খল যুবক নারায়ে তকবির স্লোগান দিয়ে সমিতির কার্যালয়ে ঢুকে পড়ে।   এসময় তারা ১০-১২টি প্লাস্টিকের চেয়ার ভাংচুর করে।

  এক পর্যায়ে তারা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছবি নামিয়ে মেঝেতে ফেলে ভাংচুর করে।  

আকস্মিক হামলায় রিয়াজউদ্দিন বাজারের ব্যবসায়ী, কর্মচারী এবং ক্রেতাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।   এসময় অধিকাংশ দোকানপাট বন্ধ হয়ে যায়।  

খবর পেয়ে কোতয়ালী থানা থেকে পুলিশের দুটি টিম ঘটনাস্থলে যায়।   এসময় কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

ঘটনার পর থেকে রিয়াজউদ্দিন বাজারে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জানতে চাইলে নগর পুলিশের সহকারী কমিশনার (এসি-কোতয়ালী জোন) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, শ্রমিকদল নেতা সেলিমের নেতৃত্বে শ্রমিক লীগ সমর্থিত কর্মচারী সমিতির কার্যালয় ভাংচুর হয়েছে বলে অভিযোগ পেয়েছি।   সেখানে বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর হয়েছে।   তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।  

‘নারায়ে তকবির স্লোগান দিয়ে ভাংচুর হয়েছে বলে সেখানকার কয়েকজন বলেছেন।   আমরা সেটা খতিয়ে দেখছি। ’

ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন এসি জাহাঙ্গীর আলম।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।