ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিডিএর সেই মেগা প্রকল্পের ডিপিপি চেয়ে চসিকের চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
সিডিএর সেই মেগা প্রকল্পের ডিপিপি চেয়ে চসিকের চিঠি চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে ৫৬১৬ কোটি টাকার মেগা প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক

চট্টগ্রাম: জলাবদ্ধতা নিরসনে ৫৬১৬ কোটি টাকার মেগা প্রকল্পে সমন্বয়ের লক্ষ্যে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনার (ডিপিপি) একটি কপি চেয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।  

বুধবার (০৯ আগস্ট) একনেকে প্রকল্প অনুমোদন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমন্বয়ের নির্দেশনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১০ আগস্ট) চসিক এ চিঠি দিয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের জলাবদ্ধতা সমস্যা সমাধানের জন্য সরকারি অর্থায়নে মেগা প্রকল্পের অনুমোদন দিয়েছেন।

এর জন্য চট্টগ্রামবাসীর পক্ষ থেকে আমি প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই। এটি ছোট-খাটো কোনো প্রকল্প নয় বলেই স্থানীয় সরকার মন্ত্রীকে প্রধান করে একটি সমন্বয় কমিটিও করে দিয়েছেন নেত্রী।
চসিককেও সেই কমিটির সদস্য করেছেন।  

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা মেয়র নাছির বলেন, স্থানীয় সরকার মন্ত্রী আজ (বৃহস্পতিবার) চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালককে ফোন করে আমার কাছে পাঠিয়েছিলেন। যাতে প্রকল্পের ব্যাপারে একটি শর্ট ব্রিফ তৈরি করা হয়। মেগা প্রকল্পটি স্টাডি করার জন্য আমাদের প্রধান প্রকৌশলীকে দায়িত্ব দিয়েছি। সিডিএ ডিপিপি সরবরাহের পর স্টাডি করে আমাদের পক্ষ থেকে যা যা সহযোগিতা করার আমরা করবো।

সেবা প্রদানকারী প্রতিষ্ঠাগুলো একেকটা একেক মন্ত্রণালয়ের অধীন। তাই সমন্বয়ের জন্য আইন প্রণয়নের প্রয়োজন আছে কিনা জানতে চাইলে মেয়র বলেন, সমন্বয়ের জন্য ব্যক্তির ওপর অনেক কিছু নির্ভর করে। এর জন্য আইন লাগে না। সদিচ্ছা দরকার। আমরা খালগুলো অফিশিয়ালি সিডিএকে বুঝিয়ে দেব উন্নয়নকাজের জন্য। সব কিছু আলোচনা ও সমন্বয়ের মধ্যেই হবে। কারণ আমাদের সবার লক্ষ্য এক। নগরবাসীর দুর্ভোগ কমিয়ে স্বস্তি দেওয়া।    

চট্টগ্রামের ‘দুঃখ’ জলাবদ্ধতা নিরসন হবে যেভাবে...

সিডিএর ৫৬১৬ কোটি টাকার প্রকল্প অনুমোদন

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।