ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা রনির বিচার শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-০৭ ১০:২২:২৮ এএম
অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা রনির বিচার শুরু

চট্টগ্রাম: অস্ত্র মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।  আগামী ১০ নভেম্বর থেকে মামলার সাক্ষ্যগ্রহণের সময়ও নির্ধারণ করেছেন আদালত।

সোমবার (০৭ আগস্ট) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ জান্নাতুল ফেরদৌস অভিযোগ গঠন করেন।   এর আগে মামলা থেকে অব্যাহতির আবেদন নামঞ্জুর করা হয়েছে।

জানতে চাইলে রনির আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, ফৌজদারি কার্যবিধির ২৬৫ (সি) ধারায় আমরা মামলা থেকে অব্যাহতির আবেদন করেছিলাম।   আদালত সেটা নামঞ্জুর করে অভিযোগ গঠন করেছেন।   আমরা এতে সংক্ষুব্ধ হয়েছি।   আমরা উচ্চ আদালতে আপিল করব।

গত বছরের ১৯ জুন অস্ত্র মামলার তদন্তকারী কর্মকর্তা হাটহাজারী থানার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন আদালতে অভিযোগপত্র ‍দাখিল করেন।   অভিযোগপত্রে শুধুমাত্র নূরুল আজিম রনিকে আসামি করা হয় এবং ২২ জনকে সাক্ষী করা হয়।

গত বছরের ৭ মে বেলা সোয়া ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রনিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।   এরপর প্রভাব বিস্তারের অভিযোগে দুই বছরের কারাদণ্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ।  

এছাড়া আটকের সময় রনির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায় বলে গণমাধ্যমে তথ্য দিয়েছিল বিজিবি।   অস্ত্র আইনে তার বিরুদ্ধে মামলাও দায়ের হয়।

কারাদণ্ডের আদেশের বিরুদ্ধে আপিল করে বর্তমানে জামিনে আছেন রনি।

নূরুল আজিম রনি চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে রাজনীতিতে পরিচিত।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa