ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে হজ ফ্লাইট উদ্বোধন করলেন বিমানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৭
শাহ আমানতে হজ ফ্লাইট উদ্বোধন করলেন বিমানমন্ত্রী শাহ আমানতে হজ ফ্লাইট উদ্বোধন করেন বিমানমন্ত্রী রাশেদ খান মেনন

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি হজ ফ্লাইট উদ্বোধন করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

শুক্রবার (৪ আগস্ট)  রাতে বিমানমন্ত্রী প্রথমে সাংবাদিকদের ব্রিফিং দেন। এরপর বিমানে উঠে হজযাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

 

মধ্যরাতে চট্টগ্রাম থেকে প্রথম হজ ফ্লাইটে ৪১৯ জন হজযাত্রী চট্টগ্রাম থেকে জেদ্দার উদ্দেশে রওনা হন।

বিমানমন্ত্রী সাংবাদিকদের জানান, এবার চট্টগ্রাম থেকে সরাসরি ১৫টি হজ ফ্লাইট এবং কয়েকটি সিডিউল ফ্লাইটে হজযাত্রী পাঠানো হচ্ছে।

এর মধ্যে দুইটি ফ্লাইট চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় যাবে, বাকি ১৩টি সরাসরি মক্কায় যাবে। বাংলাদেশ বিমান এবারই প্রথম মদিনায় ফ্লাইট অপারেট করছে। যা চট্টগ্রাম থেকেই শুরু হচ্ছে।

মন্ত্রী বলেন, এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার হজযাত্রী রয়েছেন। ইতিমধ্যে ৩৭ হাজার হজযাত্রী মক্কায় পৌঁছেছেন। ভিসা জটিলতা না থাকলে সবাইকে হজে পাঠানো সম্ভব হবে।

হজ এজেন্সিগুলোর সংগঠন হাব এর পক্ষ থেকে বলা হয়েছে, চট্টগ্রাম থেকে এবার সর্বমোট ১৪ হাজারের মতো হজযাত্রী যাবেন। এদের মধ্যে ১৫টি ফ্লাইটের পাশাপাশি সিডিউল ফ্লাইটেও বহু যাত্রী পরিবহন করা হবে। ২২ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট জেদ্দা ও মদিনায় যাবে। সরাসরি ফ্লাইটে ৬ হাজার ২৮৫ জন হজযাত্রী যেতে পারবেন। বাকিদের সিডিউল ফ্লাইটে যেতে হবে।

চট্টগ্রাম থেকে প্রতি মঙ্গলবার ও শুক্রবার সপ্তাহে দুইদিন রাত পৌনে ৯টায় জেদ্দাগামী সাধারণ যাত্রীদের ফ্লাইটেও হজযাত্রীরা যাবেন। ইতোমধ্যে সিডিউল ফ্লাইটে বহু হজযাত্রী জেদ্দা পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।