ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে নারকেল গাছ লাগানোর পরামর্শ বাদলের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
চবিতে নারকেল গাছ লাগানোর পরামর্শ বাদলের

চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয়: বাজেটের জন্য সরকারের দিকে তাকিয়ে না থেকে চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয়ে ৫ হাজার নারকেল গাছ লাগিয়ে অর্থের চাহিদা মেটানোর পরামর্শ দিয়েছেন সংসদ সদস্য মঈনউদ্দিন খান বাদল।

শনিবার (১৭ জুন) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ২৯তম সিনেট সভায় বক্তব্যে তিনি উপাচার্যকে এ পরামর্শ দেন।

সরকার দলীয় এই সাংসদ বিশ্ববিদ্যালয়ের একজন সিনেট সদস্য।

সভায় বিশ্ববিদ্যালয়ে চলতি অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়।

মঈনউদ্দিন খান বাদল বলেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছ থেকে চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয় যে পরিমাণ অর্থ চেয়েছিল পেয়েছে তার অর্ধেক।

 এ থেকে বোঝা যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের চাহিদার তুলনায় বরাদ্দপ্রাপ্ত অর্থ অপ‌্রতুল। তাই বলছি, আর কত সরকারের দিকে তাকিয়ে থাকবেন। ’

‘বিশ্ববিদ্যালয়ের অনেক জায়গা খালি পড়ে আছে। এসব জায়গায় নারকেল গাছ লাগান।  ৫ হাজার গাছ লাগিয়ে একটি গাছ থেকে যদি ৯ হাজার টাকাও পান তাহলে অনেক টাকা হবে’- বলেন বাদল।

তিনি বলেন, ‘আমার বাড়িতে নতুন প্রজাতির একটি নারকেল গাছ লাগিয়েছি। যেখানে ১০০ থেকে প‌্রায় ১৫০টি নারকেল ধরে। এরকম নারকেল গাছ লাগাতে পারেন। এতে যারা গরিব পরিবার রয়েছে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। ’

বাদলের বক্তব্যের সঙ্গে একমত হয়ে এসময় একজন সিনেট সদস্যও উপাচার্যকে এ ধরনের উদ্যেগ নিতে বলেন। উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী বিষয়টি নিয়ে কাজ করবেন বলে আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, জুন ১৭, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।