ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

‘দেশের উন্নয়নে প্রধান বাধা মাদক’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, মে ২৩, ২০১৭
‘দেশের উন্নয়নে প্রধান বাধা মাদক’

চট্টগ্রাম: মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক জিল্লুর রহমান বলেন, দেশের উন্নয়নের পথে প্রধান বাধা হচ্ছে মাদকের অবাধ বিস্তার।  এটা কোন ব্যক্তি বা গোষ্ঠীর সমস্যা নয়।  এটা জাতীয় সমস্যা।  এখনই সময় একযোগে মাদক প্রতিরোধে কাজ করার।

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের অধীন স্মাইল প্রকল্প বাকলিয়া ড্রপ ইন সেন্টারের (ডিআইসি) উদ্যোগে মাদক বিরোধী নেটওয়ার্কিং ফোরামের সভায় তিনি এসব কথা বলেন।

জিল্লুর বলেন, মাদক তরুণ সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে।

 এককথায় বলতে গেলে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে।   সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তি এবং প্রতিষ্ঠানের সমন্বয়ের মাধ্যমে মাদক নির্মূল সম্ভব।

তিনি আরও বলেন, পর্যাপ্ত লোকবলের অভাবে এবং মাদকের বিস্তার রোধে সীমিত বেসরকারি উদ্যোগের কারণে এ বিষয়ে দৃশ্যমান উন্নয়ন কম।  এই পরিস্থিতিতে কারিতাসের এই উদ্যোগ আশাব্যঞ্জক।

ডিআইসি ইনচার্জ দেবব্রত পালের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন কারিতাস স্মাইল প্রকল্পের প্রোগ্রাম অফিসার মোহাম্মদ এমদাদুল ইসলাম চৌধুরী।  বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর ইয়াছিন চৌধুরী ও ফারজানা পারভীন।

এতে অন্যান্যের মধ্যে বাকলিয়া ডিআইসি এ্যাডভাইজারী কমিটির সদস্য নাজিম উদ্দিন, ডা. ফরিদ আহম্মদ, মুহম্মদ হাবিব মনসুর, জয়নাল আবেদিন, শিক্ষক প্রতিনিধি তাপস কুমার দাশ ও রফিকুল ইসলাম, ধর্মীয় প্রতিনিধি মৌলানা নুরুল আমিন সিদ্দিকি, এনজিও প্রতিনিধির মধ্যে ঢাকা আহসানিয়া মিশনের হারুন-উর-রশিদ, বিটার আয়শা খানম, ইউসেপের আঁখি বড়ুয়া, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের প্রতিনিধি কমল পাল ও মমতা-ব্র্যাক প্রতিনিধি সুতৃষ্ণা চক্রবর্তী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মে ২৩, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa