ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৪১ মুক্তিযোদ্ধার সন্তানকে বৃত্তি দিল ভারতীয় হাইকমিশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
৪১ মুক্তিযোদ্ধার সন্তানকে বৃত্তি দিল ভারতীয় হাইকমিশন মুক্তিযোদ্ধার সন্তানদের হাতে বৃত্তির চেক তুলে দিচ্ছেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রামের ৪১ মুক্তিযোদ্ধার সন্তানকে স্কলারশিপ দিয়েছে ভারতীয় হাইকমিশন।  শনিবার (২৯ এপ্রিল) সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে এ স্কলারশিপ স্কিমের চেক বিতরণ করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।   ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা অনুষ্ঠানের উদ্বোধন করেন।

 

অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান। ধন্যবাদ জ্ঞাপন করেন ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার।

এবছর সারাদেশের ৬০০ আন্ডার গ্রাজ্যুয়েট শিক্ষার্থীদের এ বৃত্তি প্রদান করা হবে। নতুন স্কিমের আওতায় উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীরা এককালীন বিশ হাজার এবং নন গ্রাজ্যুয়েট স্তরের শিক্ষার্থীরা ৫০ হাজার টাকা পাবে।

মুক্তিযোদ্ধাদের উত্তরাধিকারদের জন্য ভারত সরকার ২০১৬ সালে মুক্তিযোদ্ধা বৃত্তি প্রদান স্কিম চালু করে। ১০ হাজারোধিক শিক্ষার্থীকে প্রায় ১৫ কোটি টাকার এ বৃত্তি ইতোমধ্যে প্রদান করা হয়েছে।

সভাশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বনামধন্য ওড়িশী নৃতশিল্পী প্রমা অবন্তীর পরিচালনায় নৃত্য পরিবেশিত হয়। আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তিশিল্পী রাশেদ হাসান এবং সংগীত পরিবেশন করেন শান্তা গুহ। শিল্পীদের যন্ত্রানুষঙ্গে সহযোগিতা করেন স্বনামধন্য নিখিলেশ বড়ুয়ার নেতৃত্বে যন্ত্রশিল্পীবৃন্দ।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭

এসবি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।