ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রলীগকে ‘স্বার্থরক্ষার পাহারাদার’ না বানানোর আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
ছাত্রলীগকে ‘স্বার্থরক্ষার পাহারাদার’ না বানানোর আহ্বান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা (ছবি: উজ্জল ধর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: ‘বেপরোয়া’ ছাত্রলীগের বিরুদ্ধে কঠিন ও কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  একইসঙ্গে ছাত্রলীগকে স্বার্থরক্ষার পাহারাদার হিসেবে ব্যবহার না করার জন্য আওয়ামী লীগ নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (২২ এপ্রিল) চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে ছাত্রলীগকে নিয়ে এসব বক্তব্য দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমি আওয়ামী লীগ নেতাদের কাছে অনুরোধ করব, ছাত্রলীগকে স্বার্থরক্ষার পাহারাদার হিসেবে ব্যবহার করবেন না।

  তাতে আপনাদেরও ক্ষতি হবে, ছাত্রলীগেরও ক্ষতি হবে।   ঘরের মধ্যে আর ঘর করবেন না।

নগরীর আউটার স্টেডিয়ামে খেলার মাঠে সুইমিং পুল তৈরির বিরুদ্ধে কর্মসূচি পালন করতে গিয়ে ১৮ এপ্রিল পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় নগর ছাত্রলীগ।   জেলা ক্রীড়া সংস্থা এই সুইমিং পুলটি নির্মাণ করছে, যে সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে আছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বেশ কয়েকটি গণমাধ্যম ছাত্রলীগের সুইমিং পুল নির্মাণের বিরোধিতাকে নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিনের সঙ্গে নাছিরের বিরোধ হিসেবে উল্লেখ করে আসছে।   এর মধ্যে ছাত্রলীগকে নিয়ে ওবায়দুল কাদেরের এই বক্তব্য এসেছে।

সভায় ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, দলের ভাবমূর্তি নষ্ট হয়, এমন কোন কাজ হলে সাংগঠনিকভাবে, প্রশাসনিকভাবে আমরা কাউকে রেহাই দেব না।  

‘খারাপ খবরের শিরোনাম হওয়া যাবে না।   সুনামের ধারায় ফিরে আসুন।  তা না হলে আরও কঠিন, আরও কঠোর ব্যবস্থা আমরা নেব। ’চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা (ছবি: উজ্জল ধর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

তিনি বলেন, আমরা এত উন্নয়ন, এত অর্জন, এত র্কীর্তি, এত খ্যাতিকে, শেখ হাসিনার কীর্তিকে গুটিকয়েকের অপকর্মের হাতে জিম্মি হতে দিতে পারি না।  

আওয়ামী লীগ এবং ছাত্রলীগকে নিয়ে এই বক্তব্য দেয়ার পর ওবায়দুল কাদের বলেন, অনেক কথা বললাম।   কেউ অসন্তুষ্ট হলে আমি দু:খিত।   তবে আমি যা বললাম দলের স্বার্থে বললাম, রাজনীতির স্বার্থে বললাম, আওয়ামী লীগের স্বার্থে বললাম।

নগরীর পাঁচলাইশে কিং অব চিটাগং কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রথম সহ-সভাপতি ও রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন,  কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা এবং সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলম।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এম এ সালামের সঞ্চালনায় তৃণমূলের প্রতিনিধি হিসেবে ২৫ জন বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।