ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ইমেজ রক্ষায়’ বিমানবন্দরে ভিক্ষুককে ‘না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৭
‘ইমেজ রক্ষায়’ বিমানবন্দরে ভিক্ষুককে ‘না’ ‘ইমেজ রক্ষায়’ বিমানবন্দরে ভিক্ষুককে ‘না’ , ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: বিমানবন্দর হয়েই এদেশে প্রবেশ করেন বিদেশিরা। তাই দেশের ইমেজ রক্ষায় বিমানবন্দর এলাকাকে ভিক্ষুকমুক্ত করার দাবি এসেছে।চট্টগ্রাম: বিমানবন্দর হয়েই এদেশে প্রবেশ করেন বিদেশিরা। তাই দেশের ইমেজ রক্ষায় বিমানবন্দর এলাকাকে ভিক্ষুকমুক্ত করার দাবি এসেছে।

রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রী কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদের সঙ্গে ভিডিও কনফারেন্স শেষে চট্টগ্রামের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ কথা কথা বলেন বক্তারা।

বক্তারা বলেন, ‘বিমানবন্দর এলাকায় ভিক্ষুকদের উৎপাত বেড়েছে।

তাদের সেখান থেকে সরিয়ে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। তাদের কারনে বিদেশীদের কাছে দেশের সুনাম ক্ষুণ্ন হচ্ছে।

সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার রুহুল আমিন। এসময় অন্যদের মধ্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার সরোয়ার জাহান, জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিভাগীয় কমিশনার রুহুল আমিন বলেন, ‘২০১৮ সালের মধ্যে  দেশকে ভিক্ষুকমুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে। পুনর্বাসন ও কর্মসংস্থানের মাধ্যমে ভিক্ষুকমুক্ত করা হবে। আমরা সমন্বয় সভা করে ভিক্ষুকদের তথ্য সংগ্রহ করে ডাটাবেজ তৈরি করবো। এরপর তাদের একটি বাড়ি একটি খামার প্রকল্পে অগ্রাধিকারভিত্তিতে অন্তর্ভূ্ক্ত করার উদ্যোগ নেওয়া হবে। ’

তিনি আরও বলেন, ‘এছাড়া সমাজসেবামূল পর্ষদগুলোর অধীনে তাদের অন্তর্ভূক্ত করা হবে। এজন্য সমাজের বিত্তশালী, শিল্পপতি ও বণিক গোষ্ঠিকে এগিয়ে আসতে হবে। তবেই দেশ ভিক্ষুকমুক্ত হবে। ’

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।