ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ শক্তি অ্যালামনাই’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
‘বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ শক্তি অ্যালামনাই’ ‘বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ শক্তি অ্যালামনাই’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক গুণগত অবস্থান তৈরিতে অ্যালামনাই’র রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। কেননা, তাঁদের সাফল্যের ওপরই নির্ভর করে বিভাগের সার্বিক ভাবমূর্তি। আমি আনন্দিত যে, চট্টগ্রামসহ সারাদেশে সাংবাদিকতা পেশার বিকাশ ও প্রসারে চবি সাংবাদিকতা বিভাগের ভূমিকা বেশ প্রশংসনীয়।

চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং নবগঠিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শনিবার (১৮ মার্চ) দুপুরে নগরীর একটি রেস্তোঁরায় ওই সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক মো. আবুল কালাম আজাদ।

প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য আরও বলেন, যেকোনো শুদ্ধি অভিযানে এমনকি জঙ্গিবিরোধী অভিযানেও সাংবাদিকতা পেশার জোরালো ভূমিকা রয়েছে।

দেশ-জাতির কল্যাণে তাই সাংবাদিকদের দায় ও দায়িত্ব অনেক।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ ও প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাধব দীপের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তৃব্য দেন বিভাগের জ্যৈষ্ঠ শিক্ষক আতিকুর রহমান, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শিমুল নজরুল, সহ-সভাপতি আতাউল গণি সুমন ও সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ।

সভার শুরুতে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে চবি উপাচার্য ফুল দিয়ে বরণ করে নেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ডিন ও প্রক্টরকে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ