ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গুলি ছুড়তে ছুড়তে আরেক জঙ্গি আস্তানায় অভিযানে পুলিশ

তাসনীম হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
গুলি ছুড়তে ছুড়তে আরেক জঙ্গি আস্তানায় অভিযানে পুলিশ গুলি ছুড়তে ছুড়তে অভিযানে পুলিশ

সীতাকুণ্ড থেকে: জঙ্গিদের কাছ থেকে হামলার শিকার হওয়ার পর গুলি ছুড়তে ছুড়তে সীতাকুণ্ড পৌরসভার চৌধুরীপাড়ার আস্তানায় অভিযান চালাতে শুরু করেছে সিএমপির সোয়াত এবং জেলা পুলিশের সমন্বয়ে গঠিত টিম।  অভিযান চালাতে ঘটনাস্থলে এসেছে পুলিশের একটি সাঁজোয়া যানও। 

বুধবার (১৫ মার্চ) রাত ৮টা ১০ মিনিটে গুলি ছুড়তে ছুড়তে সড়ক থেকে কয়েকশ গজ দূরে আস্তানার দিকে প্রবেশ করতে দেখা যায় পুলিশকে।   তবে এসময় আস্তানার ভেতর থেকে প্রতিরোধ দেখা যায়নি।

 

দুপুরে চৌধুরীপাড়ার ছায়ানীড় ভবনের নিচতলায় ওই আস্তানায় পুলিশ অভিযান চালাতে গেলে তাদের উপর তিনটি হাতবোমা ছুঁড়ে মারে জঙ্গিরা।   এতে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল সহ দুই পুলিশ সদস্য আহত হন।

 এরপর পুলিশ পিছু হটে পুরো আস্তানা ঘিরে রাখে।

এর আগে দুপুরে সীতাকুণ্ড পৌরসভার লামারবাজার আমিরাবাদের সাধন কুটির থেকে জঙ্গি দম্পতিকে তাদের এক শিশুসন্তান সহ আটক করা হয়।   সাধন কুটিরের মালিকই মূলত তাদের ধরে পুলিশের হাতে সোপর্দ করে।  

এরপর দুপুরেই তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চৌধুরীপাড়ার আস্তানায় অভিযান চালাতে গিয়েছিল পুলিশ।

হাতবোমা হামলার শিকার হয়ে পুলিশ চৌধুরীপাড়ার আস্তানা ঘিরে রেখে এক কিলোমিটার দূরের সাধন কুটিরের আস্তানার অভিযান শেষ করে।   সেখানে থাকা হ্যান্ডগ্রেনেডগুলো নিস্ক্রিয় করা হয়েছে।

এরপর চৌধুরীপাড়ায় দ্বিতীয় দফা অভিযান শুরুর আগে পাঁচটি সিএনজি অটোরিকশায় করে ছায়ানীড় ভবনের দোতলার আটটি বাসার মধ্যে সাতটি বাসার বাসিন্দাদের সরিয়ে নেয় পুলিশ।   নিচতলার একটি বাসা আস্তানা হিসেবে ব্যবহার করছিল জঙ্গিরা।

দুটি আস্তানাই নিষিদ্ধ ঘোষিত উগ্র সংগঠন জেএমবির বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম।   এদের মধ্যে একটি আস্তানা থেকে আটক হওয়া নারী-পুরুষ জেএমবির সদস্য বলেও তিনি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭

টিএইচ/আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।