ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নারীসহ দুই জঙ্গি আটক, দুই পুলিশ আহত

তাসনীম হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
নারীসহ দুই জঙ্গি আটক, দুই পুলিশ আহত জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশ। ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সীতাকুণ্ড থেকে: সীতাকুণ্ড পৌরসভার লামারবাজার আমিরাবাদের একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে এক নারী জঙ্গিসহ দুইজনকে আটক করেছে পুলিশ।  ওই দুই জঙ্গির দেওয়া তথ্যের ভিত্তিতে কলেজ রোড এলাকার চৌধুরীপাড়ার আরেকটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে পুলিশ।

বুধবার (১৫ মার্চ) বিকেলে চৌধুরীপাড়ার ছায়ানীড় ভবনের নিচতলার একটি বাসায় অভিযান শুরু করে পুলিশ। এসময় পুলিশকে লক্ষ্য করে জঙ্গিরা হ্যান্ডগ্রেনেড ছোঁড়ে।

এতে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল সহ দুই পুলিশ সদস্য আহত হন।   এরপর পুলিশ সদস্যরা পিছু হটেন।
 বর্তমানে বাইরে থেকে পুরো ভবনটি ঘিরে রেখেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৫ দিন আগে জঙ্গিরা ছায়ানীড় ভবনের নিচতলার বাসাটি ভাড়া নিয়েছিল। ওই ভবনে আরও কয়েকটি পরিবার ভাড়া থাকেন।   বর্তমানে আস্তানার ভেতরে নারী ও শিশুসহ তিনজন আছেন।  অভিযান শুরু পর এ পর্যন্ত জঙ্গিরা তিনটি হ্যান্ডগ্রেনেড ছুঁড়েছে।

এদিকে পুলিশের অভিযানের ফলে পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।   জঙ্গি আস্তানার ভেতরে আটকে পড়া নারী ও শিশুদের স্বজনরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।   এছাড়া উৎসুক জনতাও ভিড় করছেন। তবে পুলিশ সবাইকে নিরাপদ দুরত্বে সরিয়ে দিয়ে পুরো বাড়িটি ঘিরে রেখছে। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত আছেন।

ঘটনাস্থলে উপস্থিত সীতাকুণ্ড পৌরসভার কাউন্সিলর শফিউল আলম মুরাদ বাংলানিউজকে জানান, এর আগে লামারবাজার থেকে দুইজনকে আটক করেছে পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতেই এখানে অভিযান চালানো হয়েছে।

চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা বাংলানিউজকে বলেন, আস্তানার ভেতরে অস্ত্র-গুলি, হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ বিস্ফোরক রয়েছে। সীতাকুণ্ড থানার ও জেলার রিজার্ভ টিম অভিযানে যোগ দিয়েছে।   সিএমপি থেকে বিস্ফোরক নিস্ক্রিয়করণ ইউনিট ও সোয়াত টিম ঘটনাস্থলে যাচ্ছে। তারা গেলে মূল অভিযান শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭

টিএইচ/আইএসএ/টিসি

সীতাকুণ্ডে জঙ্গি আস্তানা, পুলিশের ওপর হাতবোমা নিক্ষেপ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।