ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনলাইনে ভ্যাট প্রদান ডিজিটাল বাংলাদেশের অন্যমত সুফল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
অনলাইনে ভ্যাট প্রদান ডিজিটাল বাংলাদেশের অন্যমত সুফল কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন

কক্সবাজার: কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেছেন, বাংলাদেশ এখন দ্রুত উন্নয়নের পথে এগিয়ে চলা দেশ। আমাদের জন্য এখন কোন কিছুই অসম্ভব নয়। ডিজিটাল বাংলাদশ এখন শুধু স্বপ্ন নয়, এটি বাস্তবতা। তারই ধারাবাহিকতায় ভ্যাট প্রদান অনলাইনে করতে যাচ্ছে সরকার। এতে মানুষে ঘরে বসেই নিজের ভ্যাট দিতে পারবে।

তিনি বলেন, কোন ধরনের হয়রানি বা সময় নষ্ট না করেই মানুষ ভ্যাট দিতে পারবে। এতে দেশ ডিজিটাল বাংলাদেশের পথে আরও একধাপ এগিয়ে যাবে।

এটি ডিজিটাল বাংলাদেশের অন্যমত সহায়ক বলে মন্তব্য করেন তিনি। একইসঙ্গে তিনি নিয়মিত ভ্যাট দিয়ে স্বর্নিভর দেশ গঠনে সবাইকে অবদান রাখার আহবান জানান।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় মূল্যসংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ করদাতা উদ্বুদ্ধকরণ সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এতে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনার য়ৈসদ গোলাম কিবরিয়া বলেন, সংশোধিত আইন অনুযায়ী চলতি বছরের ১ জুলাই থেকে অনলাইনে ভ্যাট নেওয়া হবে। নতুন এই আইনে ভ্যাট আদায়কে আরও সহজ এবং সাবলীল করা হয়েছে। এতে ভোগান্তি কমবে এবং ব্যবসায়ীদের সময় নষ্ট হবে না। এসময় তিনি উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে অনলাইনে ভ্যাট আদায়কে সর্বস্থরে গ্রহণ করার আহবান জানান।

এতে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন, চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কাস্টমস কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সহকারী কমিশনার মো. আলমগীর হোসাইন।  

এতে ব্যবসায়ীদের পক্ষ থেকে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার, ক্যাপ্টেন কক্স ফিলিং স্টেশনের স্বত্ত্বাধিকারী জোবায়ের মানিক, সায়মন রির্সোটের জিএম কামাল উদ্দিন, চেম্বার পরিচালক উদয় শংকর পাল মিঠু, বিচ এন্ড প্লাস এর অমল ভট্টাচার্য্য, কোস্টাল পিস এর আবদুর রহমান, জেবর মুল্লক, সাইফুল আজম প্রমুখ।

উপস্থিত ছিলেন কক্সবাজারের রাজস্ব কর্মকর্তা মো. কামরুল ইসলাম, সহকারী রাজস্ব কর্মকর্তা আবছার উদ্দিন, সজিব মিয়া, মো. আল মামুন সহ কর্মকর্তা কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭

টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।