ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তুলতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তুলতে হবে রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তুলতে হবে

কক্সবাজার: মানবাধিকার কমিশনের চেয়ারমান কাজী রিয়াজুল হক বলেছেন, এ মুহূর্তে বাংলাদেশ সরকারের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তোলা। মিয়ানমারে এমন একটা পরিবেশ তৈরি করতে হবে যেন সেদেশের বাসিন্দা যারা বংশানুক্রমে শত শত বছর ধরে সেখানে বাস করে আসছে, তারা যেন সেখানেই থাকতে পারে।

‘রোহিঙ্গারা যেন স্বদেশে ফিরে যেতে পারে সেরকম পরিবেশ তৈরি করতে হবে। আর এ পরিবেশ তৈরিতে মিয়ানমার সরকার যেন বাধ্য হয়, সে ব্যবস্থা বাংলাদেশ সরকারকে করতে হবে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ঠেঙ্গারচরে স্থানান্তরের আগে সে জায়গাটি বসবাসের উপযোগী করতে হবে।  নয়তো রোহিঙ্গারা আরেক মানবিক বিপর্যয়ের মুখোমুখি হবে।

এর আগে তিনি উখিয়া ও বালুখালী ক্যাম্পে মিয়ানমার থেকে পালিয়ে আসা নতুন রোহিঙ্গাদের সঙ্গে তিনঘণ্টা আলাপ করেন এবং তাদের উপর নির্যাতনের বর্ণনা শুনেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭

টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa