ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

খাল খনন কর্মসূচি উদ্বোধন করলেন মেয়র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
খাল খনন কর্মসূচি উদ্বোধন করলেন মেয়র চাক্তাই খাল পরিদর্শন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: জলাবদ্ধতামুক্ত নগরী গড়ার প্রত্যয়ে ২৮টি খাল থেকে মাটি ও আবর্জনা উত্তোলন করে খালগুলোতে পানি ধারণ ক্ষমতা বৃদ্ধির উদ্যোগে গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ১০টায় বহদ্দারহাট পুলিশ বিটের পাশে চাক্তাই খাল থেকে মাটি উত্তোলন করে এ কর্মসূচির উদ্বোধন করেন সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এর আগে তিনি খাল থেকে মাটি উত্তোলন ও অপসারন কাজের ম্যাপ খতিয়ে দেখেন।

মেয়র বলেন, আমার মেয়াদের মধ্যেই নতুন ৩টি খাল খনন, ২৮টি খালের পানি ধারন ক্ষমতা বৃদ্ধিকরণ সহ মদুনাঘাট থেকে পতেঙ্গা নেভাল এভিনিউ পর্যন্ত বন্যা নিয়ন্ত্রন দেয়াল, বেড়িবাঁধ, ৪ লেইনের সড়ক, পুল, কালভার্ট এবং ২৮টি খালের মুখে পাম্প হাউজ সহ স্লুইচ গেইট নির্মাণের মাস্টার প্ল্যান পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে বাস্তবায়নের প্রচেষ্টা চালানো হবে।

পাওয়ার চায়না নামে একটি প্রতিষ্ঠানের সহযোগিতায় চট্টগ্রাম সিটি করপোরেশন দীর্ঘ মেয়াদী বন্যা নিয়ন্ত্রণ ও জলাবদ্ধতা নিরসন প্রকল্প গ্রহণ করতে যাচ্ছে।

এ বিষয়ে প্রায় ৫শত কোটি টাকার একটি প্রকল্প তৈরী করছে চসিক।

 মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরবাসীর সার্বিক সহযোগিতায় নাগরিক স্বার্থে  সকল কর্মসূচি একে একে বাস্তবায়ন করা হবে।

এ সময় ৮নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী সহ ৪টি জোনে দায়িত্বে নিয়োজিত প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৬

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa