ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সিটিভির সম্প্রচার পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে : প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
সিটিভির সম্প্রচার পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে : প্রধানমন্ত্রী সিটিভির ৬ ঘন্টা সম্প্রচারের উদ্বোধনের সময় সম্প্রচার পর্যায়ক্রমে বৃদ্ধির ঘোষণা দেন প্রধানমন্ত্রী। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ৬ ঘন্টা সম্প্রচারের উদ্বোধন করেছেন, এজন্য চট্টগ্রামবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী আপনাকে ধন্যবাদ। তবে চট্টগ্রাম কেন্দ্র থেকে ২৪ ঘন্টার সম্প্রচার চালু করলেও কোন অসুবিধে হবে না’। তাই বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ২৪ ঘন্টা সম্প্রচারের দাবি জানিয়েছেন সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে শনিবার (৩১ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিটিভির ৬ ঘন্টা সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধনের আগে শুভেচ্ছা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তিনি এ দাবি জানান।

একইভাবে সিটিভি কেন্দ্রকে ২৪ ঘন্টা সম্প্রচারের দাবি জানান গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

দাবির প্রেক্ষিতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সালের ১৯ ফেব্রুয়ারি বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের দেড় ঘন্টা সম্প্রচারের উদ্বোধনের পর আজ ৬ ঘন্টারও উদ্বোধন করা হলো। চট্টগ্রাম একটি গুরুত্বপূর্ণ জায়গা।

চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী হিসেবে গড়ে তুলতে উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে। ২৪ ঘন্টা সম্প্রচারের জন্য আপনারা (চট্টগ্রামবাসী) প্রস্তুতি নেন। আমরাও দেখবো। বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের সম্প্রচার পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে।

শুভেচ্ছা বক্তব্যকালে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, সরকার প্রতিশ্রুতি মোতাবেক চট্টগ্রামের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ২০ বছর আগে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র আপনি (প্রধানমন্ত্রী) উদ্বোধন করেছেন। এবার ৬ ঘন্টা সম্প্রচারেরও উদ্বোধন করছেন। আগামীতে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে ২৪ ঘন্টা সম্প্রচারের দাবি জানাচ্ছি। পাহাড়বেষ্টিত সবুজের এ চট্টগ্রামে আরও অনেক উন্নয়ন কর্মকাণ্ড করা যাবে। ইতোমধ্যে সরকার নানামুখী পদক্ষেপ নিয়ে উন্নয়ন কাজ অব্যাহত রেখেছে। কর্ণফুলী টানেল, চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন চালু হলে চট্টগ্রামের প্রেক্ষাপট পরিবর্তন হয়ে যাবে।

সাবেক সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরীর দাবির প্রতি সমর্থন জানিয়ে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দায়িত্ব নেওয়ার পর থেকে নানামুখী উন্নয়ন কাজ করেছি। আওয়ামী লীগ সরকারের মাধ্যমে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র দেড় ঘণ্টা থেকে ৪ ঘন্টা এবং সর্বশেষ ৬ ঘণ্টায় সম্প্রচারের উদ্বোধন করা হলো। আগামীতে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে ২৪ ঘণ্টা সম্প্রচারের দাবি জানান তিনি।

পরে দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যায়ক্রমে সম্প্রচার বৃদ্ধির ঘোষণা দিলে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে স্বাধীন বাংলা কেন্দ্রের শিল্পীসহ উপস্থিত সকলেই করতালি দিয়ে এ ঘোষণাকে স্বাগত জানান।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন, বিটিভির মহাপরিচালক এস এম হারুন অর রশিদ, তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমেদ, জেলা প্রশাসক সামসুল আরেফিন, পুলিশ কমিশনার ইকবাল বাহার, চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, সাধারণ সম্পাদক আবদুস সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাংসদ এবিএম ফজলে করিম, মঈনউদ্দিন খান বাদল, নজরুল ইসলাম, ওয়াশিকা আয়েশা খান, আফছারুল আমিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ সাহাবউদ্দিন, পুলিশ সুপার নুরে আলম মিনা, র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহদেম, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএম মনোজ সেনগুপ্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬

এসবি/আইএসএ/টিসি

**সিটিভির ৬ ঘণ্টা সম্প্রচারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa