ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শীতার্তদের পাশে ‘উষ্ণতা’ নিয়ে ওরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
শীতার্তদের পাশে ‘উষ্ণতা’ নিয়ে ওরা শীতার্ত মানুষদের পাশে ইউথ’স ভয়েস

এক জোড়া চোখ। আশাতুর দৃষ্টি ঘন কুয়াশার মাঝে খুঁজে ফিরছে সূর্যালোক। এক জোড়া হাত, জীর্ণ বলি রেখাপূর্ণ। হয়তো কোনো কৃষকের, হয়তো কোনো শ্রমিকের। সারাজীবন লড়ে গেছে জীবনযুদ্ধে। তবে আজ কি হেরে যাবেন তীব্র শীতের কাছে?

চট্টগ্রাম: এক জোড়া চোখ। আশাতুর দৃষ্টি ঘন কুয়াশার মাঝে খুঁজে ফিরছে সূর্যালোক।

এক জোড়া হাত, জীর্ণ বলি রেখাপূর্ণ। হয়তো কোনো কৃষকের, হয়তো কোনো শ্রমিকের।
সারাজীবন লড়ে গেছে জীবনযুদ্ধে। তবে আজ কি হেরে যাবেন তীব্র শীতের কাছে?

এমন অনেক শীতার্ত মানুষের হাড়ের কাঁপুনি বাতাসে প্রতিধ্বনিত হয় নিয়মিত। সেই সমস্ত মানুষের পাশে দাড়িয়েছে ইউথ’স ভয়েস ফাউন্ডেশন নামের একটি সংগঠন। ইউথ ওয়ার্ল্ডওয়াইড’র অঙ্গ প্রতিষ্ঠান এই সংগঠনটি ১৭ ডিসেম্বর থেকে শুরু করেছে শীতার্ত মানুষদের সহায়তার জন্য একটি প্রকল্প। সংগঠনটি এই প্রকল্পের নাম দিয়েছে ‘ফাইট অ্যাগাইনস্ট উয়িন্টার। ’শীতার্ত মানুষদের পাশে ইউথ’স ভয়েস

এ উপলক্ষে কর্মসূচি শুরুর প্রথমদিনে সংগঠনটির অর্ধশতাধিক সদস্য ও ৩৫০ জন স্বেচ্ছাসেবক নগরীর খুলশী, আগ্রাবাদ, জিইসি, ২ নম্বর গেইট, কাজীর দেউড়ি, জামালখান, আন্দরকিল্লা ও চকবাজারসহ বিভিন্ন এলাকায়  সচেতনতামূলক বার্তা পৌঁছে দেন।

এরপর থেকে দেশের দুর্গম এলাকাগুলোতে শীতবস্ত্র ও কম্বল পৌঁছে দিয়ে দুর্গত মানুষগুলোর মুখে হাসি ফোটাতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সংগঠনটির সদস্যরা। শীতার্তদের পাশে ওরা

সেই ধারাবাহিকতায় চলতি বছরের মধ্যেই আনোয়ারা, রামু,  ফাইতং, মোহাম্মদপুর, হালিশহর ছাড়াও দিনাজপুর, বরিশাল, শ্রীমঙ্গল, পিরোজপুর সহ আরও অনেক দুর্গম অঞ্চলে প্রায়ই ৩০০০ শীতবস্ত্র সামগ্রী (কম্বল) বিতরণ করার পদক্ষেপ গ্রহণ করেছে।

উল্লেখ্য ইউথ ভয়েস ২০১৫ সালে জয় বাংলা ইউথ অ্যাওয়ার্ড পুরষ্কার প্রাপ্ত একটি সংগঠন। সংগঠনটির সদস্যরা তাদের এই মহৎ উদ্যোগে সঙ্গী হতে সবাইকে অনুরোধ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad