ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নতুন বছরেই ‘ডোর টু ডোর’ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
নতুন বছরেই ‘ডোর টু ডোর’ শুরু

‘পরিচ্ছন্ন ও সবুজ’ নগরী গড়ে তোলার প্রত্যয়ে ব্যয়বহুল ‘ডোর টু ডোর’ আবর্জনা সংগ্রহ ও অপসারণ কার্যক্রম নতুন বছরের প্রথম দিন (১ জানুয়ারি) শুরু করতে যাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

চট্টগ্রাম: ‘পরিচ্ছন্ন ও সবুজ’ নগরী গড়ে তোলার প্রত্যয়ে ব্যয়বহুল ‘ডোর টু ডোর’ আবর্জনা সংগ্রহ ও অপসারণ কার্যক্রম নতুন বছরের প্রথম দিন (১ জানুয়ারি) শুরু করতে যাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

প্রথম পর্যায়ে নগরীর ৭ নম্বর পশ্চিম ষোলশহর, ৮ নম্বর শুলকবহর, ১৫ নম্বর বাগমনিরাম, ২২ নম্বর এনায়েত বাজার, ২৩ নম্বর উত্তর পাঠানটুলি, ৩১ নম্বর আলকরণ এবং ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডে ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারণ কার্যক্রম প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

চসিক সূত্রে জানা গেছে, করপোরেশনের পরিচ্ছন্ন সেবক ওয়ার্ডের প্রতিটি ঘর থেকে সরাসরি বর্জ্য সংগ্রহ করবে। তাদের হাতে গৃহস্থরা ঘরে সংরক্ষিত বর্জ্য ও আবর্জনার বিন তুলে দেবেন।

নির্দ্দিষ্ট সময়ের আগে বা পরে বর্জ্য ও আবর্জনা ডাস্টবিন বা অন্য কোথাও ফেলা যাবে না। এ নিয়ম ভাঙলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

দুর্গন্ধমুক্ত, স্বাস্থ্যসম্মত নির্মল পরিবেশ গড়ে তুলতে চসিক নগরবাসীর সার্বিক সহযোগিতা চেয়েছে।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬

এআর/টিসি                                

                                                                   

                                                                  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।